thereport24.com
ঢাকা, সোমবার, ৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১,  ৩ রবিউস সানি 1446

এবাদতের দুর্দান্ত বোলিংয়ে চালকের আসনে বাংলাদেশ

২০২২ জানুয়ারি ০৪ ১৪:২৯:০৯
এবাদতের দুর্দান্ত বোলিংয়ে চালকের আসনে বাংলাদেশ

দ্য রিপোর্ট ডেস্ক: চতুর্থ দিন তৃতীয় সেশনে এবাদত হোসেনের দারুণ স্পেলে চালকে আসনে রয়েছে বাংলাদেশ। পর পর দুই ওভারে একাই তিন উইকেট নিয়ে ম্যাচের লাগাম নিজেদের দিকে টেনে নিয়ে আসেন এ পেসার। চতুর্থ দিন শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ১৪৭। বাংলাদেশকে লিড দিয়েছে ১৭ রানের। রস টেলর ৩৭ ও রাচিন রবিন্দ্র ৬ রানে অপরাজিত আছেন। এবাদত একাই নিয়েছেন ৪ উইকেট।

এদিন ৬৩ রানে দুই উইকেট হারিয়ে চাপে পড়েছিল নিউজিল্যান্ড। বাংলাদেশের বিপক্ষে ধারাবাহিক টম লাথাম ১৪ এবং আগের ইনিংসের সেঞ্চুরিয়ান ডেভন কনওয়ে আউট হন ১৩ রান করে। এর পর প্রতিরোধ গড়ে তোলেন উইল ইয়ং ও টেলর। এই পার্টনারশিপ ভাঙতে মরিয়া সফরকারী ‘অযাচিত’ চ্যালেঞ্জ জানিয়ে রিভিউ নষ্ট করে দুটি। তবে দুজনেই অল্পতে আটকে ফেলার সহজ সুযোগ এসেছিল। ফিল্ডাররা ক্যাচ তালুবন্দি করতে ব্যর্থ হয়।

ইয়ং-টেলরের পার্টনারশিপ চিন্তার ভাঁজ ফেলেছিল বাংলাদেশ শিবিরে। পরে ত্রাতা হয়ে আসেন এবাদত। নিজের ১৩ ও ১৪ নম্বর ওভারে জুটি ভাঙার পাশাপাশি তুলে নেন আরো ২ উইকেট। শুরু করেন ফিফটি করে শতকের দিকে ছোটা ইয়ংকে। ৬৯ রান করা এই ওপেনার বোল্ড হওয়ার পর নতুন ব্যাটসম্যান হেন্রি নিকোলসকে রানের খাতাই খুলতে দেননি এবাদত। শূন্য রানে ফিরিয়েছেন বোল্ড করে।

নিজের পরের ওভারে ফেরান টম ব্লানডেলকে। লেগ বিফোরের ফাদে পড়ে শূন্য রানে সাজঘরে ফেরেন ব্লানডেল। পরে দিনের বাকিটা সময় দলকে আর কোন বিপদে পড়তে দেননি রস টেলর। রাচিনকে সঙ্গে নিয়ে দিন শেষ করেন তিনি। চতুর্থ দিনে ৫ উইকেট হারিয়ে কিইউদের সংগ্রহ ১৪৭ রান। এতে ১৭ রানের লিড পেয়েছে তারা। এই লিড বড় করতে আগামীকাল ম্যাচের পঞ্চম ও শেষ দিন টেলর ৩৭ এবং রচিন ৬ রান নিয়ে ব্যাটিং শুরু করবেন।

টেস্টে এটাই এবাদতের ক্যারিয়ার সেরা বোলিং। এখন পর্যন্ত ৪ উইকেট নিয়েছেন তিনি। আগের সর্বোচ্চ ৯১ রানে ৩ উইকেট।

সংক্ষিপ্ত স্কোর (চতুর্থ দিনে শেষে)

নিউজিল্যান্ড প্রথম ইনিংস: ৩২৮

বাংলাদেশ প্রথম ইনিংস: ১৭৬.২ ৪৫৮ (সাদমান ২২, জয় ৭৮, শান্ত ৬৪, মুমিনুল ৮৮ মুশফিক ১২, লিটন ৮৬, ইয়াসির ২৬ , মিরাজ ৪৭, তাসকিন ৫, শরিফুল ৭, ইবাদত ০* ; সাউদি ২/১১৪, বোল্ট ৪/৮৫, জেমিসন ১/৭৮, ওয়েগনার ৩/১০১, রবীন্দ্র ০/৬৭)

নিউজিল্যান্ড দ্বিতীয় ইনিংস: ৬৩ ওভারে ১৪৭/৫ (ল্যাথাম ১৪, ইয়ং ৬৯, কনওয়ে ১৩, টেইলর ৩৭*, নিকোলস ০, ব্ল্যান্ডেল ০, রবীন্দ্র ৬* ; তাসকিন ১/২২, শরিফুল ০/৩০, মিরাজ ০/৪৩, ইবাদত ৪/৩৯, মুমিনুল ০/৭)

(দ্য রিপোর্ট/আরজেড/০৪ জানুয়ারি, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর