thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

মাসের শেষ কার্যদিবস বড় পতন শেয়ারবাজারে

২০২২ জানুয়ারি ৩১ ২০:১৩:২৭
মাসের শেষ কার্যদিবস বড় পতন শেয়ারবাজারে

দ্য রিপোর্ট প্রতিবেদক: চলতি মাসের শেষ কার্যদিবস সোমবার (৩১ জানুয়ারি) বড় পতন হয়েছে শেয়ারবাজারে। আজকের দিন নিয়ে টানা চার কার্যদিবস পতন হয়েছে শেয়ারবাজারে। অন্য কার্যদিবসের মতো আজও শেয়ারবাজারের সব সূচক কমেছে। সূচকের সাথে কমেছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেনও।

জানা গেছে, আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৬৫.২৬ পয়েন্ট বা ০.৯৩ শতাংশ কমে ছয় হাজার ৯২৬.২৯ পয়েন্টে দাঁড়িয়েছে। আজ ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসইর শরিয়াহ সূচক ৯.২৭ পয়েন্ট বা ০.৬২ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ২৬ পয়েন্ট বা ১ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৮১.৮৮ পয়েন্টে এবং দুই হাজার ৫৫৯.১৪ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে আজ এক হাজার ২১৫ কোটি ১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১১৮ কোটি ১২ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ৩৩৩ কোটি ১৩ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৮০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৭২টির বা ১৮.৯৫ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ২৬৪টির বা ৬৯.৪৭ শতাংশের এবং ৪৪টি বা ১৫.৫৮ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৯০.৭৭ পয়েন্ট বা ০.৯৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ২০ হাজার ২৯৮.৫৯ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ৩০৫টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৫৪টির, কমেছে ২২৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির দর। আজ সিএসইতে ৫২ কোটি ২৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

(দ্য রিপোর্ট/আরজেড/৩১ জানুয়ারি, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর