thereport24.com
ঢাকা, সোমবার, ৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১,  ৩ রবিউস সানি 1446

লতা মঙ্গেশকরের শ্রদ্ধায় কালো আর্ম ব্যান্ড পরে মাঠে নামলেন রোহিতরা

২০২২ ফেব্রুয়ারি ০৬ ১৬:২৩:৪২
লতা মঙ্গেশকরের শ্রদ্ধায় কালো আর্ম ব্যান্ড পরে মাঠে নামলেন রোহিতরা

দ্য রিপোর্ট ডেস্ক: সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকরের প্রয়াণে শোকস্তব্ধ গোটা ভারতসহ বিভিন্ন দেশ। ভারতের আহমেদাবাদে টিম ইন্ডিয়ার হাজারতম ওয়ানডে ম্যাচে তাঁর প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করলেন রোহিত শর্মারা। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে কালো আর্মব্যান্ড পরে খেলতে নামল টিম ইন্ডিয়া। সেই সঙ্গে কোকিলকণ্ঠীর জন্য এক মিনিটের নীরবতাও পালন করলেন বিরাট কোহলিরা।

এখানে বলে রাখা ভাল যে, আহমেদাবাদে রবিবার ঐতিহাসিক ওয়ানডে-তে নেমেছে ভারত। আজই ভারতের হাজারতম ওয়ানডে। একেই কোভিডের কারণে তেমন কোনও জাঁকজমক করা সম্ভব হয়নি। তার উপর লতার প্রয়াণে ঐতিহাসিক ওয়ানডে-র আবহ শোকার্ত হয়ে পড়ল। এদিন তাই ভারতীয় টিমকে মাঠে নামার সময় দেখা যায় প্রত্যেকের হাতে কালো আর্ম ব্যান্ড।

দীর্ঘ প্রায় এক মাসের লড়াই শেষে এদিন সকালে প্রয়াত হন কিংবদন্তি লতা মঙ্গেশকর। যিনি নিজেও ক্রিকেটপ্রেমী ছিলেন। তিরাশিতে ভারতীয় বোর্ডের কাছে এত অর্থ ছিল না আজকের মতো‌। ক্রিকেটারদের জন্য অর্থ তুলতে সেই সময় বোর্ড আয়োজিত এক কনসার্টে গান গেয়েছিলেন লতা। উদ্দেশ্য ছিল, সেই কনসার্ট থেকে যা অর্থ উঠবে, তা খরচ করা হবে ক্রিকেটারদের জন্য।

ক্রিকেটাররাও সুরসম্রাজ্ঞীর প্রতি শ্রদ্ধাবনত। বিরাট কোহলি এদিন টুইট করেন, ‘লতাজির প্রয়াণে আমি শোকাহত। ওঁর গান পৃথিবীজোড়া লক্ষ লক্ষ মানুষের হৃদয় ছুঁয়েছে। লতাজি আপনাকে সমস্ত স্মৃতির জন্য ধন্যবাদ।’

বীরেন্দ্র শেহবাগ লেখেন, ‘নাইটিঙ্গল অফ ইন্ডিয়া চলে গেলেন। ওঁর পরিবারের প্রতি সমবেদনা থাকল।’ গৌতম গম্ভীর টুইট করলেন, ‘কিংবদন্তিদের মৃত্যু হয় না। ওঁরা অমর হয়ে থাকেন। ওঁর মতো কেউ হবে না।’ দেখেশুনে মনে হচ্ছে, ভারতীয় টিমের কালো আর্ম ব্যান্ড পরে মাঠে নামা প্রকাশ্য ঘটনা মাত্র। আদতে সমগ্র ক্রিকেট সমাজই আজ হাতে কালো আর্ম ব্যান্ড পরে বসে। তফাতের মধ্যে সেটা শুধু অদৃশ্য।

(দ্য রিপোর্ট/আরজেড/০৬ ফেব্রুয়ারি, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর