thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

শেয়ারবাজারে সূচকের পতন

২০২২ ফেব্রুয়ারি ০৭ ১৮:৫১:৫০
শেয়ারবাজারে সূচকের পতন

দ্য রিপোর্ট প্রতিবেদক: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার (০৭ ফেব্রুয়ারি) সামান্য পতন হয়েছে শেয়ারবাজারে। চার কার্যদিবস উত্থানের পর আজ শেয়ারবাজারে পতন হয়েছে। মূলত বীমা কোম্পানিগুলোর সক্রিয়তায় বড় পতন থেকে বেচে গেল শেয়ারবাজার। এদিন সূচকের সাথে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। তবে টাকার পরিমাণে লেনদেন বেড়েছে।

জানা গেছে, আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১২.৪৯ পয়েন্ট বা ০.১৭ শতাংশ কমে সাত হাজার ৫১.৮০ পয়েন্টে দাঁড়িয়েছে। আজ ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসইর শরিয়াহ সূচক ৪.৪৩ পয়েন্ট বা ০.২৯ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৩.৮১ পয়েন্ট বা ০.১৪ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৫০৯.৫৫ পয়েন্টে এবং দুই হাজার ৬০৭.৭২ পয়েন্টে।

ডিএসইতে আজ এক হাজার ৪২৭ কোটি ৭৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৯২ কোটি ৭০ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ৩৩৫ কোটি ৯ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৮০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৩৩টির বা ৩৫ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৯২টির বা ৫০.৫৩ শতাংশের এবং ৫৫টি বা ১৪.৪৭ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৪৬.১৫ পয়েন্ট বা ০.২২ শতাংশ কমে দাঁড়িয়েছে ২০ হাজার ৬৭৫.৩৯ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ৩০৮টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১২২টির, কমেছে ১৪৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির দর। আজ সিএসইতে ৪২ কোটি ২৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

(দ্য রিপোর্ট/আরজেড/০৭ ফেব্রুয়ারি, ২০২২)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর