thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

সূচকের উত্থানের মধ্যে দিয়ে শেষ হয়েছে লেনদেন

২০২২ ফেব্রুয়ারি ১০ ১৬:০৮:৪৩
সূচকের উত্থানের মধ্যে দিয়ে শেষ হয়েছে লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক: ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সূচকের উত্থানের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসই ও সিএসইতে আগের কার্যদিবসের তুলনায় টাকার পরিমাণে লেনদেন বেড়েছে। একই সঙ্গে উভয় শেয়ার বাজারে লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে জানা গেছে, দেশের প্রধান শেয়ার বাজার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৪.৫৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৭ হাজার ৮৫.৯৪ পয়েন্টে। ডিএসইর অন্য সূচকগুলোর মধ্যে শরিয়া সূচক ৪.৭২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৫১৭.৬১ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৭.৪৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২ হাজার ৫৯৭.৪৯ পয়েন্টে।

বৃহস্পতিবার ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৮০ কোম্পানির মধ্যে শেয়ারের দাম বেড়েছে ১৭১টির, কমেছে ১৬৩টির এবং অপরিবর্তিত আছে ৪৬টির। ডিএসইতে এদিন ১ হাজার ২৫০ কোটি ২০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের কার্যদিবসের চেয়ে ১০০ কোটি টাকা বেশি।

অপর শেয়ারবাজার সিএসইর প্রধান সূচক সিএসইএক্স ৩৩.১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২ হাজার ৪৭৮.৬৩ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে সার্বিক সিএএসপিআই সূচক ৪৮.৭০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০ হাজার ৭৬৮.৭০ পয়েন্টে এবং সিএসআই সূচক ৪.৩১ পয়েন্ট বেড়ে ১ হাজার ২৯১.৯৪ পয়েন্টে অবস্থান করছে।

বৃহস্পতিবার সিএসইতে ৩০৯টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার দর বেড়েছে ১২৫টির, কমেছে ৭৪টির এবং অপরিবর্তিত আছে ৩৯টির। দিন শেষে সিএসইতে ৬৩ কোটি ৪৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ২ কোটি টাকা বেশি।

(দ্য রিপোর্ট/আরজেড/১০ ফেব্রুয়ারি, ২০২২)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর