thereport24.com
ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল 24, ১৫ বৈশাখ ১৪৩১,  ১৯ শাওয়াল 1445

সূচকের সাথে কমেছে লেনদেনও

২০২২ ফেব্রুয়ারি ১৫ ১৮:৪৫:১২
সূচকের সাথে কমেছে লেনদেনও

দ্য রিপোর্ট প্রতিবেদক: ব্যাংক, বীমা, প্রকৌশল এবং আর্থিকসহ প্রায় সব খাতের বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। যার কারণে আগের কার্যদিবসের মতো মঙ্গলবারও (১৫ ফেব্রুয়ারি) পতনে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন সূচকের সাথে টাকার পরিমাণে লেনদেনও কমেছে।

জানা গেছে, আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২৩.৯৬ পয়েন্ট বা ০.৩৩ শতাংশ কমে সাত হাজার ৩৬.৭৭ পয়েন্টে দাঁড়িয়েছে। আজ ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসই-৩০ সূচক ৭.৮৭ পয়েন্ট বা ০.৩০ শতাংশ কমে দাঁড়িয়েছে দুই হাজার ৫৮৯.২৫ পয়েন্টে। তবে শরিয়াহ সূচক ০.১৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৫২০.০১ পয়েন্টে।

ডিএসইতে আজ এক হাজার ২৩১ কোটি ৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১০ কোটি ৭০ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ২৪১ কোটি ৭৭ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১১২টির বা ২৯.৫৫ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ২২১টির বা ৫৮.৩১ শতাংশের এবং ৪৪৬ বা ১২.১৪ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১০২.৫২ পয়েন্ট বা ০.৪৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ২০ হাজার ৬০২.৬৪ পয়েন্টে। আজ সিএসইতে লেনদেনে অংশ নেয়া ৩০০টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ৮৩টির, কমেছে ১৮২টির আর দর অপরিবর্তিত রয়েছে ৩৫টির। সিএসইতে আজ ৩০ কোটি ৯৯ লাখ টাকার লেনদেন হয়েছে।

(দ্য রিপোর্ট/আরজেড/১৫ ফেব্রুয়ারি, ২০২২)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর