thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

উত্থানে শেষ আজকের লেনদেন

২০২২ ফেব্রুয়ারি ১৬ ১৯:৪৭:৫৯
উত্থানে শেষ আজকের লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক: অন্য সব খাতের বেশিরভাগ প্রতিষ্ঠানের দর কমলেও বস্ত্র, ওষুধ এবং বিবিধ খাতের অধিকাংশের শেয়ার দর বেড়েছে। এতে করে পতন না হয়ে সামান্য উত্থান হয়েছে শেয়ারবাজারে। তবে উত্থানেও টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে কমেছে।

জানা গেছে, আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৬.৯২ পয়েন্ট বা ০.০৯ শতাংশ বেড়ে সাত হাজার ৪৩.৬৯ পয়েন্টে দাঁড়িয়েছে। আজ ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১.২০ পয়েন্ট বা ০.০৭ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৯.৩৪ পয়েন্ট বা ০.৩৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৫২১.২১ পয়েন্টে এবং দুই হাজার ৫৯৮.৬০ পয়েন্টে।

ডিএসইতে আজ এক হাজার ২১৩ কোটি ৬৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১৭ কোটি ৪৩ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ২৩১ কোটি ৭ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৩৯টির বা ৩৬.৮৭ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৬২টির বা ৪২.৯৭ শতাংশের এবং ৭৬ বা ২০.১৫ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩১.৪৪ পয়েন্ট বা ০.১৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৬৩৪.০৮ পয়েন্টে। আজ সিএসইতে লেনদেনে অংশ নেয়া ৩০৮টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ১১৭টির, কমেছে ১৪৭টির আর দর অপরিবর্তিত রয়েছে ৪৪টির। সিএসইতে আজ ২৯ কোটি ২৯ লাখ টাকার লেনদেন হয়েছে।

(দ্য রিপোর্ট/আরজেড/১৬ ফেব্রুয়ারি, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর