thereport24.com
ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৯ শাওয়াল 1445

সপ্তাহের শেষ কার্যদিবসে বড় পতনে শেয়ারবাজার

২০২২ ফেব্রুয়ারি ১৭ ১৭:২৭:০০
সপ্তাহের শেষ কার্যদিবসে বড় পতনে শেয়ারবাজার

দ্য রিপোর্ট প্রতিবেদক: সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) শেয়ারবাজারে তালিকাভুক্ত বেশিরভাগ প্রতিষ্ঠানের সিকিউরিটিজের দর কমেছে। আর এ কারণে বড় পতন হয়েছে সূচকে। সূচকের সাথে টাকার পরিমাণে লেনদেনও কমেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টাকার পরিমাণে লেনদেন দেড় মাসে সবচেয়ে কম হয়েছে।

জানা গেছে, আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৫২.৩৩ পয়েন্ট বা ০.৭৪ শতাংশ কমে ছয় হাজার ৯৯১.৩৫ পয়েন্টে দাঁড়িয়েছে। আজ ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৩.০৬ পয়েন্ট বা ০.৮৫ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ২৪.৭৫ পয়েন্ট বা ০.৯৫ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৫০৫.১৪ পয়েন্টে এবং দুই হাজার ৫৭৩.৮৫ পয়েন্টে।

ডিএসইতে আজ এক হাজার ৪ কোটি ৯৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ২০৮ কোটি ৬৫ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ২১৩ কোটি ৬৪ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৭৫টির বা ১৯.৮৯ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ২৫৭টির বা ৬৮.১৭ শতাংশের এবং ৪৫টির বা ১১.৯৪ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৪৩.৮৯ পয়েন্ট বা ০.৬৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ২০ হাজার ৪৯০.১৮ পয়েন্টে। আজ সিএসইতে লেনদেনে অংশ নেয়া ৩১৬টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ৬৮টির, কমেছে ২১৬টির আর দর অপরিবর্তিত রয়েছে ৩২টির। সিএসইতে আজ ৩৪ কোটি ৬৮ লাখ টাকার লেনদেন হয়েছে।

(দ্য রিপোর্ট/আরজেড/১৭ ফেব্রুয়ারি, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর