thereport24.com
ঢাকা, সোমবার, ৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১,  ৩ রবিউস সানি 1446

রশিদ-নবীর ঘুর্ণিতে দুইশ’র নিচে আঁটকে গেল বাংলাদেশ

২০২২ ফেব্রুয়ারি ২৮ ১৪:৪৬:১৯
রশিদ-নবীর ঘুর্ণিতে দুইশ’র নিচে আঁটকে গেল বাংলাদেশ

দ্য রিপোর্ট প্রতিবেদক: মুস্তাফিজুর রহমানের রান আউট দিয়ে ১৯২ রানেই শেষ হয়ে গেল বাংলাদেশের ইনিংস। পঞ্চাশ ওভার পুরো হতে তখনও বাকি ১৯ বল। শেষ ওয়ানডেতে ১৯৩ রানের টার্গেট দিল বাংলাদেশ। ফলে হোয়াইটওয়াশের লজ্জা এড়াতে আফগানিস্তানের দরকার ১৯৩ রান।

হোয়াইটওয়াশের মিশনে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক তামিম। ব্যাট হাতে টাইগারদের শুরুটা ছিল অনেক ধীরগতির। দেখে-শুনেই খেলছিলেন দুই ওপেনার। অবশেষে পাওয়ার প্লের দশ ওভার শেষেফজলহক ফারুকিক করা বলে সাজঘরে ফেরেন তামিম। আউট হওয়ার আগে করেন ১১ রান।

এরপর দ্বিতীয় উইকেট জুটিতে ওপেনার লিটন দাস এবং বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান মিলে তুলেন ৬১ রানের জুটি। এ সময় মনে হচ্ছিল বড় সংগ্রহের দিকেই যাচ্ছে রাসেল ডোমিঙ্গোর শিষ্যরা। কিন্তু ব্যক্তিগত ৩০ রানে সাকিব আউট হওয়ার পর হুট করেই আরও দুই উইকেট হারায় স্বাগতিকরা। ৭ রানে মুশফিক এবং ১ রানে আউট হন রাব্বি।

এরপর আপনতালে খেলতে থাকা লিটন কুমার দাস ব্যক্তিগত ফিফটি করার পর এগোচ্ছিলেন টানা দ্বিতীয় সেঞ্চুরির পথে। কিন্তু কিন্তু মোহাম্মদ নবির বলে গুলবাদিন নায়েবের হাতে ক্যাচ তুলে দিলে সেঞ্চুরি পূর্ণ করা হয়নি লিটনের। আউট হওয়ার আগে করেছেন ৮৬ রান।

কিছুক্ষণ পর মাত্র ৫ রান করে আউট হন আফিফ হোসেন। এরপর শূন্যরানে তাসকিন, ৭ রানে শরিফুল এবং ১ রান করে আউট হন মোস্তাফিজুর রহমান। আর ২৯ রানে অপরাজিত থাকেন মাহমুদউল্লাহ রিয়াদ।

(দ্য রিপোর্ট/আরজেড/২৮ ফেব্রুয়ারি, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর