thereport24.com
ঢাকা, শুক্রবার, ১০ মে 24, ২৭ বৈশাখ ১৪৩১,  ২ জিলকদ  1445

উথানে শুরু হলেও শেষ পর্যন্ত লেনদেনে পতন

২০২২ মার্চ ০১ ১৮:৫৭:৩৯
উথানে শুরু হলেও শেষ পর্যন্ত লেনদেনে পতন

দ্য রিপোর্ট প্রতিবেদক: মঙ্গলবার (০১ মার্চ) সকালে বড় উত্থানে শুরু হয়েছিল শেয়ারবাজারের লেনদেন। তবে শেষ পর্যন্ত সেই উত্থান ধরে রাখতে পারেনি শেয়ারবাজার।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৪.৩৪ পয়েন্ট বা ০.২১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৭৫৩.৭৮ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ০.২৪ পয়েন্ট বা ০.০১ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৭.৬০ পয়েন্ট বা ০.৩০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৪৫৩.৭২ পয়েন্টে এবং দুই হাজার ৪৮৯.৯৬ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৭৯৮ কোটি ৯১ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ৬৮ কোটি ৯০ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৭৩০ কোটি ১ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৬৩টির বা ৪৩.২৪ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ১৬৮টির বা ৪৪.৫৬ শতাংশের এবং ৪৬টি বা ১২.২০ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৭৮.০৭ পয়েন্ট বা ০.৩৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ৭১৯.৩৩ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ৩০২টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৪৮টির, কমেছে ১১৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টির দর। আজ সিএসইতে ২৯ কোটি ১৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

(দ্য রিপোর্ট/আরজেড/০১ মার্চ, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর