thereport24.com
ঢাকা, শনিবার, ১১ মে 24, ২৭ বৈশাখ ১৪৩১,  ৩ জিলকদ  1445

সূচকের সাথে লেনদেনও কমেছে

২০২২ মার্চ ০২ ১৯:২৩:২০
সূচকের সাথে লেনদেনও কমেছে

দ্য রিপোর্ট প্রতিবেদক: ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (২ মার্চ) সূচকের বড় পতনে মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসই ও সিএসইতে আগের কার্যদিবসে লেনদেনও কমেছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

দেশের প্রধান শেয়ারবাজার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫৩.৯৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৬ হাজার ৬৯৯.৮৩ পয়েন্টে। ডিএসইর অন্য সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১০.৩০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৪৪৩.৪২ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ১৯.৪৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২ হাজার ৪৭০.৫০ পয়েন্টে।

বুধবার (২ মার্চ) ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৭৯ কোম্পানির মধ্যে শেয়ারের দাম বেড়েছে ৫৮টির, কমেছে ২৮৮টির এবং অপরিবর্তিত আছে ৩৩টির। ডিএসইতে এদিন ৬৫৬ কোটি ৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের কার্যদিবসের চেয়ে ১৪২ কোটি টাকা কম।

অপর শেয়ারবাজার সিএসইর প্রধান সূচক সিএসইএক্স ৭২.৫০ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ৭৬৩.২৮ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে সার্বিক সিএএসপিআই সূচক ১২০.৮৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯ হাজার ৫৯৮.৪৪ পয়েন্টে এবং সিএসআই সূচক ৯.৩০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ২২০.৫৫ পয়েন্টে।

সিএসইতে ২৮৩টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার দর বেড়েছে ৪৪টির, কমেছে ২১৪টির এবং অপরিবর্তিত আছে ২৫টির।

দিন শেষে সিএসইতে ২৪ কোটি ৮১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ৫ কোটি টাকা কম।

(দ্য রিপোর্ট/আরজেড/০২ মার্চ, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর