thereport24.com
ঢাকা, সোমবার, ৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১,  ৩ রবিউস সানি 1446

আশা জাগিয়েও প্রোটিয়াদের কাছে হেরে গেল বাঘিনীরা

২০২২ মার্চ ০৫ ১৫:৪৫:২৫
আশা জাগিয়েও প্রোটিয়াদের কাছে হেরে গেল বাঘিনীরা

দ্য রিপোর্ট ডেস্ক: স্বপ্নেরা ডালপালা মেলছিল বেশ। কিন্তু ব্যাটিং নিয়ে শঙ্কাটা ছিলই। শেষ অবধি সেটাই কাল হলো। ২০৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে কোনো উইকেট না হারিয়েই বাংলাদেশ করে ফেলেছিল ৬৯ রান। জয়ের স্বপ্নে বিভোর বাংলাদেশকে হতাশ হতে হয়েছে এরপরই। ৪৪ রানের ব্যবধান ৬ উইকেট হারায় বাঘিনীরা। শেষ অবধি বিশ্বকাপে নিজেদের অভিষেক ম্যাচ হারে ৩২ রান।

আজ শনিবার (৫ মার্চ) নিউজিল্যান্ডের ডানেডিনে ইউনিভার্সিটি ওভালে মুখোমুখি হয় দুই দল। যেখানে প্রথমে ব্যাট করা দক্ষিণ আফ্রিকা ৪৯.৫ ওভারে ২০৭ রানে থামে। জবাবে ব্যাট করতে নেমে ১৭৫ রানে শেষ হয় বাঘিনীদের ইনিংস।

২০৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে এদিন শুরুটা দারুণ হয়েছিল বাংলাদেশের। উদ্বোধনী জুটিতে শামীমা সুলতানা ও শারমিন আখতার ৬৯ রান তোলেন। তবে দুজনই আয়াবঙ্গা খাকার বলে বিদায় নেন। শামীমা ২৭ ও শারমিন ৩৪ রান করেন।

মাঝে ফারজানা ও মুরশিদা খাতুন দ্রুত বিদায় নেন। তবে রুমানা আহমেদ (২১), অধিনায়ক নিগার (২৯) ও রিতু মনি (২৭) চেষ্টা করলেও শেষ দিকে আর পেরে ওঠেনি বাংলাদেশ।

প্রোটিয়া বোলার খাকা একাই ৪ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন। এ ছাড়া মাসাবাতা ক্লাস ২টি উইকেট নেন।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নামা দক্ষিণ আফ্রিকান মেয়েরাও বাংলাদেশের বোলিং তোপে পড়ে। সর্বোচ্চ ৪২ রান করেন মারিজানে কাপ। এ ছাড়া ওপেনার লরা উলভার্ট ৪১ ও চোল টাইরন ৩৯ রান করেন।

বাংলাদেশি বোলার ফারিহা তৃষ্ণা ৩টি উইকেট পান। ২টি করে উইকেট নেন জাহানারা আলম ও রিতু মনি।

আগামী ৭ মার্চ স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে একই ভেন্যুতে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ।

(দ্য রিপোর্ট/আরজেড/০৫ মার্চ, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর