thereport24.com
ঢাকা, সোমবার, ১৩ মে 24, ৩০ বৈশাখ ১৪৩১,  ৫ জিলকদ  1445

‘ পুঁজিবাজারে গুজব খুবই ক্ষতিকর ‘

২০২২ মার্চ ০৫ ২৩:১৩:৩৩
‘ পুঁজিবাজারে গুজব খুবই ক্ষতিকর ‘

দ্য রিপোর্ট প্রতিবেদক: বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার অধ্যাপক শেখ শামসুদ্দিন আহমেদ বলেছেনপুঁজিবাজারে রিউমার বা গুজব খুবই ক্ষতিকর।বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেটের (বিআইসিএম) পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা ইন ক্যাপিটাল মার্কেট (পিজিডিসিএম) প্রোগ্রামের শিক্ষার্থীদের মাঝে সনদপত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি বলেন পৃথিবীর সব শেয়ারবাজারেই এই সমস্যা রয়েছে। এজন্য দরকার সঠিক জ্ঞান এবং প্রশিক্ষণ। পাঠ্যপুস্তকের জ্ঞান থেকে তিনি ব্যবহারিক শিক্ষার উপর তিনি জোর দেয়ার পরামর্শ দেন। পুুঁজিবাজারের গবেষণার উপর বেশি নজর দেওয়ার উপদেশ দিয়ে তিনি বলেন বিএইসিএমের বিভিন্ন গবেষণা এবং ট্রেনিং প্রোগ্রাম মার্কেটের প্রয়োজনে আসবে পাশাপাশি নীতিনির্ধারণী মহলকে প্রয়োজনীয় সিদ্ধান্ত নিতে সহায়তা করবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ। প্রধান অতিথির বক্তব্য তিনি বলেন জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা নির্মাণে এগিয়ে যাচ্ছে দেশ। ২০৪১ সালের মধ্যে উন্নত দেশের তালিকায় নাম লিখাবে বাংলাদেশ, এমনটাই প্রত্যাশা করেন সরকারের শীর্ষ এই অর্থনৈতিক কর্মকর্তা। সংক্ষিপ্ত এই বক্তব্যের শেষে শুভেচ্ছা জানান পিজিডিএসএম এর সনদ গ্রহণকারী শিক্ষার্থীদের।

আয়োজিত এই অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ- উপচার্য অধ্যাপক ড. মাকসুদ কামাল বলেন দেশের উন্নয়নে প্রয়োজন বিভিন্ন ধরণের ট্রেনিং প্রোগ্রাম। শিক্ষার সঠিক ব্যবহার এবং প্রয়োগের উপর তিনি গুরুত্বারোপ করেন।

অনুষ্ঠানের সৃচনা বক্তব্য রাখেন বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেটের নির্বাহী প্রেসিডেন্ট অধ্যাপক ড. মাহমুদা আক্তার।

৫ই মার্চ ( শনিবার) বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেটের মাল্টিপারপাস হলরুমে সনদপত্র বিতরণ অনুষ্ঠানটির আয়োজন করা হয়। এদিন বিএসসিএমের পিজিডিসিএম প্রোগ্রামের৬ষ্ঠথেকে ১৭ তম ব্যাচের ৮৯ জন শিক্ষার্থীর মাঝে পাসের সনদপত্র তুলে দেয়া হয়।

(দ্য রিপোর্ট/টিআইএম/৫ মার্চ)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর