thereport24.com
ঢাকা, সোমবার, ৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১,  ৩ রবিউস সানি 1446

ওয়ার্নের মৃত্যু নিয়ে যে বিস্ফোরক তথ্য দিলো পুলিশ

২০২২ মার্চ ০৬ ১৭:২৮:১২
ওয়ার্নের মৃত্যু নিয়ে যে বিস্ফোরক তথ্য দিলো পুলিশ

দ্য রিপোর্ট ডেস্ক: কিংবদন্তি অজি ক্রিকেটার শেন ওয়ার্ন ক্রিকেট বিশ্বকে স্তব্ধ করে দিয়ে থাইল্যান্ডের কোহ সামুইয়ে মৃত্যুবরণ করেন। প্রাথমিকভাবে জানা যায়, হার্ট অ্যাটাকে মৃত্যু হয় তার। কিন্তু মূল রহস্য আর উদ্ঘাটন হচ্ছিল না। এবার সেই জট খোলাসা করার কাজ করছে থাইল্যান্ড পুলিশ। দেশটির আইনশৃঙ্খলা বাহিনী বলছে, যে রুমে ওয়ার্ন মৃত্যুবরণ করেছেন সেখানে প্রচুর রক্ত পাওয়া গেছে।

অচেতন অবস্থায় পাওয়া যায় ওয়ার্নকে। সেখান থেকেই মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি। যদিও তাকে সিপিআরও দেওয়া হয়েছিল। এ সম্পর্কে থাই পুলিশের প্রাদেশিক কমান্ডার সাতিত পলপিনিত বলেন, ‘ঘরে অনেক রক্ত দেখা গেছে। যখন সিপিআর দেওয়া শুরু হয়েছিল, তখন ভেজা কাশির সঙ্গে রক্ত পড়া শুরু হয়।’

থাইল্যান্ডের বো ফুট পুলিশ স্টেশনের সুপারিটেনডেন্ট জানিয়েছেন, অস্ট্রেলিয়ায় থাকতেই বুকে ব্যথা ছিল ওয়ার্নের। যে কারণে হার্টের চিকিৎসকও দেখিয়েছিলেন এ স্পিন জাদুকর। তিনি যে রুমে ছিলেন সেখানে আরো তিনজন বন্ধুও ছিল তার।

লেগ স্পিনের জন্য বিশ্বব্যাপী জনপ্রিয়তা ছিল ওয়ার্নের। যে কারণে অনেকে ওয়ার্নি বলেও ডাকতেন তাকে। ওয়ার্ন খেলুড়ে জীবন পার করেছেন প্রায় ১৫ বছর। এই সময়ে তিনি দেশের হয়ে টেস্টে সর্বোচ্চ ৭০৮ উইকেট নিয়েছেন, যা আন্তর্জাতিক ক্রিকেটারদের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ। সর্বোচ্চ উইকেট শিকারের রেকর্ডটি শ্রীলঙ্কার মুত্তিয়া মুরালিধরনের দখলে।

১৯৯২ সালে টেস্টে অভিষেক হয় ওয়ার্নের। ওয়ানডেতে প্রথম তিনি জাতীয় দলের প্রতিনিধিত্ব করেন তার এক বছর পর। জাতীয় দলের হয়ে ওয়ার্ন সবশেষ ম্যাচটি খেলেছেন ২০০৭ সালে, ইংল্যান্ডের বিপক্ষে। টেস্টে মোট ১৪৫ ম্যাচ খেলেন তিনি। ওয়ানডেতে ১৯৪ ম্যাচে তিনি নিয়েছেন ২৯৩ উইকেট।

ক্রিকেটীয় জীবনে একাধিক রেকর্ডের অধিকারী ওয়ার্ন। টেস্টে এক ক্যালেন্ডার বর্ষে তিনি সর্বোচ্চ উইকেট শিকারের নজির গড়েছেন (৯৬)। সেঞ্চুরি ছাড়া সর্বোচ্চ রান সংগ্রাহকদের মধ্যেও তিনি সবার শীর্ষে। ক্যারিয়ারজুড়ে জাতীয় দলের হয়ে ৪ হাজার ১৭২ রান করেছেন তিনি। টেস্টেও সেঞ্চুরি ছাড়া সর্বোচ্চ রান সংগ্রাহকদের মধ্যে ওয়ার্নের নাম সবার শীর্ষে। অভিজাত ক্রিকেটে তিনি করেছেন ৩ হাজার ১৫৪ রান।

(দ্য রিপোর্ট/আরজেড/০৬ মার্চ, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর