thereport24.com
ঢাকা, সোমবার, ৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১,  ৩ রবিউস সানি 1446

থাইল্যান্ড থেকে অস্ট্রেলিয়ায় শেন ওয়ার্নের মরদেহ

২০২২ মার্চ ১০ ২১:১৪:১৪
থাইল্যান্ড থেকে অস্ট্রেলিয়ায় শেন ওয়ার্নের মরদেহ

দ্য রিপোর্ট ডেস্ক: মৃত্যুর প্রায় ছয় দিন পর থাইল্যান্ড থেকে অস্ট্রেলিয়ায় ফিরল শেন ওয়ার্নের মরদেহ। নিজ দেশে নিথর ওয়ার্নকে বরণ করে নেয় তার পরিবার। ৩০শে মার্চ মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত হবে সাবেক এই অজি গ্রেটের অন্ত্যোষ্টিক্রিয়া। তার আগে পারিবারিক আয়োজনেও শেষ বিদায় জানানো হবে ওয়ার্নকে।

অবশেষে ফুরালো অপেক্ষা। জন্মভূমি অস্ট্রেলিয়ায় কিংবদন্তি শেন ওয়ার্ন। কিন্তু প্রাণহীন, নিথর দেহে। দেশের হয়ে অনেক কীর্তির মালিক এই সাবেক তারকার কফিন অস্ট্রেলিয়ার জাতীয় পতাকায় মুড়ে তোলা হয় অ্যাম্বুলেন্সে। ক্রিকেটীয় ব্যস্ততা শেষে অবশেষে বাবাকে দেখবে ব্রুক, সামার এবং জ্যাকসন, কিন্তু তাদের দিকে তাকিয়ে স্বভাবসুলভ সেই হাসি আর হাসবেন না ওয়ার্ন।

থাইল্যান্ডের কোহ সামুই দ্বীপে ছুটি কাটাতে গিয়েছিলেন শেন ওয়ার্ন। সেখানে ৬ই মার্চ তার রুম থেকে উদ্ধার করা হয় প্রাণহীন দেহ। শোকের ছায়া নেমে আসে ক্রিকেট বিশ্বে। স্বাভাবিক মৃত্যু নাকি কোনও অস্বাভাবিকতা আছে! তা খুঁজে বের করতে শুরু হয় তদন্ত। ময়নাতদন্ত রিপোর্টে নিশ্চিত হয় হার্ট অ্যাটাকই এই সাবেক গ্রেটের মৃত্যুর কারণ। প্রায় ৬ দিনের আনুষ্ঠানিকতা শেষে ওয়ার্নের মরদেহ অস্ট্রেলিয়ায় নেয়ার অনুমতি পায় তার পরিবার।

মেলবোর্নে পৌঁছানোর পর ওয়ার্নের মরদেহ আনুষ্ঠানিকভাবে গ্রহণ করেন তার ব্যক্তিগত সহকারী হেলেন নোলান। অস্ট্রেলিয়ার গণমাধ্যম বলছে, ওয়ার্নের অনেক কীর্তির সাক্ষী মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে তার রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়ায় শ্রদ্ধা জানাতে আসবেন প্রায় এক লাখ মানুষ। ছাড়া হবে টিকেট, যারা আসতে পারবেন না তাদের জন্য থাকবে লাইভ স্ট্রিমিং।

রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়ার আগে ঘরোয়াভাবেও স্পিন কিং-এর একটি বিদায় অনুষ্ঠানের আয়োজন করবে তার পরিবার। এদিকে প্রয়াত এই গ্রেটকে দ্বিতীয় সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা অর্ডার অব অস্ট্রেলিয়ার জন্য সুপারিশ করেছে দেশটির ক্রীড়া মন্ত্রণালয়। যা এর আগে পেয়েছেন অ্যালান বোর্ডার, মার্ক ওয়াহ, রিকি পন্টিংরা।

(দ্য রিপোর্ট/আরজেড/১০ মার্চ, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর