thereport24.com
ঢাকা, সোমবার, ১৩ মে 24, ৩০ বৈশাখ ১৪৩১,  ৫ জিলকদ  1445

উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ

২০২২ মার্চ ১০ ২১:২৯:৪০
উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ

দ্য রিপোর্ট প্রতিবেদক: সপ্তাহের শেষ দিন বৃহস্পতিবার (১০ মার্চ) সূচকের উত্থানের মধ্য দিয়ে শেয়ার বাজারে লেনদেন শেষ হয়েছে। এদিন অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর বেড়েছে। ডিএসইতে লেনদেনে বেড়ে হাজার কোটি টাকা ছাড়িয়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসইর) প্রধান সূচক ডিএসইএক্স ৩৮ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৬৬৮ পয়েন্টে অবস্থান করছে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস শরীয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে ১ হাজার ৪৩৫ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৯ পয়েন্ট বেড়ে ২ হাজার ৪২৫ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে লেনদেনে হয়েছে ৩৮৯টি কোম্পানির শেয়ার ও ইউনিটের। এরমধ্যে দর বেড়েছে ১৯৩টির, কমেছে ১৪৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯টি কোম্পানির শেয়ার ও ইউনিটের। ডিএসইতে লেনদেন হয়েছে ১ হাজার ৬১ কোটি ২০ লাখ টাকা। আগের দিন লেনদেন হয়েছিল ৭৭৩ কোটি টাকা।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক সিএসইএক্স আগের দিনের চেয়ে ৯০ পয়েন্ট বেড়ে ১১ হাজার ৭৩১ পয়েন্টে অবস্থান করছে। এছাড়াও সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৫১ পয়েন্ট বেড়ে ১৯ হাজার ৫৫২ পয়েন্টে, সিএসই৫০ সূচক ৯ পয়েন্ট বেড়ে ১ হাজার ৪৪২ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ৫৮ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৮৭১ পয়েন্টে দাঁড়িয়েছে।

সিএসইতে মোট ২৮৩টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ১৮৫টির, কমেছে ৭১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির শেয়ার ও ইউনিটের। সিএসইতে ২৭ কোটি ৯৬ লাখ টাকা লেনদেন হয়েছে।

(দ্য রিপোর্ট/আরজেড/১০ মার্চ, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর