thereport24.com
ঢাকা, শুক্রবার, ১০ মে 24, ২৭ বৈশাখ ১৪৩১,  ২ জিলকদ  1445

১০ হাজার কোটি টাকা ফান্ড তুলবে মার্চেন্ট ব্যাংক

২০২২ মার্চ ৩০ ১৯:২২:৩২
১০ হাজার কোটি টাকা ফান্ড তুলবে মার্চেন্ট ব্যাংক

দ্য রিপোর্ট প্রতিবেদক : বাজারে তারল্য বাড়াতে মার্চেন্ট ব্যাংকগুলোর পক্ষ থেকে গঠন করতে চাওয়া ১০ হাজার কোটি টাকার ফান্ডের বিষয়ে আশার আলো দেখালেন বাংলাদেশ সিকিউরিটিজ আ্যন্ড কমিশনার সামসুদ্দিন আহমেদ। বন্ড ইস্যু করে এবং প্রতিষ্ঠানগুলোর কাছে থাকা অব্যবহৃত টাকা ব্যবহার করে এ ফান্ড গঠন করা হবে৷ এ বিষয়ে আলোচনা হয়েছে বলে জানান কমিশনার। সংশ্লিষ্টদের সাথে কথা বলে এ ব্যাপারে সমাধান হবে বলে আশা প্রকাশ করেছেন বিএসইসি কমিশনার সামসুদ্দিন আহমদ।

বুধবার (৩০ মার্চ) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ভবনের সভা কক্ষে পুঁজিবাজার মধ্যস্থতাকারী বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

কমিশনার সামসুদ্দিন আহমদ বলেন, পুঁজিবাজারের উন্নয়নে কমিশন সর্বদা সময় কাজ করে। এর ধারাবাহিকতায় বাজার মধ্যস্থতাকারী বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে এই বৈঠকের আয়োজন করা হয়। বাজারে লেনদেন আরো বৃদ্ধির লক্ষে আলোচনা হয়েছে। মার্চেন্ট ব্যাংকগুলো কিভাবে আরো বেশি ফান্ড আনতে পারে সে বিষয়টি গুরুত্বসহ দেখা হচ্ছে।

এছাড়াও ব্রোকারেজ হাউজ এবং অ্যাসেট ম্যানেজম্যান্ট কোম্পানিগুলো যাতে আরও বিনিয়োগ বাড়ানোর বিষয়টি আলোচনা হয়েছে।

সামসুদ্দিন আহমেদ বলেন, নতুন কোম্পানি তালিকাভুক্তির বিষয় এবং ব্রোকারেজ হাউজগুলোর কাছে অনেক টাকা রয়েছে তা কিভাবে বাজারে আনা যায় তা আলোচনায় গুরুত্ব পেয়েছে বলে জানান তিনি।

সভায় সভাপতিত্ব করেন বিএসইসি কমিশনার অধ্যাপক ড. শেখ শামসুদ্দিন আহমেদ। এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএসইসির নির্বাহী পরিচালক মো. রেজাউল করিম, বিএমবিএ সভাপতি ছায়েদুর রহমান, ডিবিএ সভাপতি রিচার্ড ডি রোজারিও এবং প্রমুখ।

(দ্য রিপোর্ট/আরজেড/৩০ মার্চ, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর