thereport24.com
ঢাকা, শনিবার, ১১ মে 24, ২৭ বৈশাখ ১৪৩১,  ৩ জিলকদ  1445

লভ্যাংশ প্রকাশ তিন কোম্পানির

২০২২ মার্চ ৩১ ১২:২৭:১২
লভ্যাংশ প্রকাশ তিন কোম্পানির

দ্য রিপোর্ট প্রতিবেদক: দেশের পুঁজিবাজারে তালিকাভুক্ত তিনটি কোম্পানি শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। বৃহস্পতিবার (৩১ মার্চ) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

তিনটি কোম্পানির মধ্যে একটি হচ্ছে আর্থিক খাতের এবং বাকি দুইটি হচ্ছে ব্যাংকিং খাতের। লভ্যাংশ ঘোষণা করা কোম্পানিগুলো হচ্ছে, ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স,ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবি) ও যমুনা ব্যাংক।

ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স: আর্থিক প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ ২০২১ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের ১৬ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২ জুন অনুষ্ঠিত হবে। কোম্পানির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২০ এপ্রিল।

সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ারপ্রতি আয় হয়েছে ২.২৩ টাকা। ২০২১ সালের ৩১ ডিসেম্বর কোম্পানির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপি) ১৮.৬৫ টাকা।

ইউসিবি: ব্যাংকটির পরিচালনা পর্ষদ ২০২১ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ বোনাস লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৯ জুন অনুষ্ঠিত হবে। কোম্পানির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৫ এপ্রিল।

হিসাব বছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানির সমন্বিতভাবে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ২.৪৯ টাকা। ২০২১ সালের ৩১ ডিসেম্বর কোম্পানির সমন্বিত শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপি) ২৯.২৯ টাকা।

যমুনা ব্যাংক: ব্যাংকটির পরিচালনা পর্ষদ ২০২১ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের ১৭.৫০ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৪ জুন অনুষ্ঠিত হবে। কোম্পানির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২১ এপ্রিল।

সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানির সমন্বিতভাবে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৩.৩৫ টাকা। ২০২১ সালের ৩১ ডিসেম্বর সমন্বিত শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপি) হয়েছে ২৮.৪১ টাকা।

(দ্য রিপোর্ট/আরজেড/৩১ মার্চ, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর