thereport24.com
ঢাকা, সোমবার, ৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১,  ৩ রবিউস সানি 1446

শুরুতেই ৩ উইকেট খুইয়ে ধূসর জয়ের স্বপ্ন

২০২২ এপ্রিল ০৪ ০৮:৪৯:১৯
শুরুতেই ৩ উইকেট খুইয়ে ধূসর জয়ের স্বপ্ন

দ্য রিপোর্ট ডেস্ক: ডারবান টেস্ট জিততে হলে বাংলাদেশকে তাড়া করতে হবে ২৭৪ রানের বড় লক্ষ্য। তবে চতুর্থ দিনের শেষ সেশনে ব্যাট করতে নেমে বাংলাদেশের শুরুটা হয়েছে বিভীষিকাময়। যাতে ধূসর হয়ে গেছে টাইগারদের জয়ের স্বপ্ন।

বিনা উইকেটে ৬ রান নিয়ে ব্যাট করতে নামা প্রোটিয়ারা তৃতীয় সেশনে অলআউট হয় ২০৪ রানে। দুইবার জীবন পাওয়ার ফায়দা নিয়ে অধিনায়ক ডিন এলগার করেন ৬৪ রান। এছাড়া পঞ্চাশ করতে পারেননি আর কেউই।
বাংলাদেশের পক্ষে এবাদত হোসেন ও মেহেদী হাসান মিরাজ ৩টি করে উইকেট শিকার করেন। এছাড়া চোট নিয়ে বোলিং করেও দুটি উইকেট নেন তাসকিন আহমেদ।

এদিকে, ২৭৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ৪ রানেই সাদমান ইসলামকে (০) হারিয়ে ফেলে বাংলাদেশ। সিমন হার্মারের বলে তিনি ক্যাচ তুলে দেন স্লিপে থাকা কিগান পিটারসেনের হাতে। থিতু হতে পারেননি আগের ইনিংসের নায়ক মাহমুদুল হাসান জয়ও। কেশব মহারাজের দারুণ এক ডেলিভারিতে বোল্ড হন ব্যক্তিগত ৪ ও দলীয় ৬ রানে।

এ অবস্থায় অধিনায়ক মোমিনুল হকের কাছ থেকে যে রকম দায়িত্বশীলতা আশা করা হচ্ছিল, তার ধারে কাছেও ছিলেন না তিনি। প্রথম ইনিংসের মত ব্যর্থ হন দ্বিতীয় ইনিংসেও। একই ওভারে তাকেও শিকার করেন মহারাজ। ২ রান করে দলীয় ৮ রানে সোজা দাঁড়িয়ে লেগ বিফোর হন বাংলাদেশ দলপতি।

এরপর দিনের খেলা শেষ হওয়ার আগে সাকুল্যে সংগ্রহ দাঁড়িয়েছে ১১ রান। নাজমুল হোসাইন শান্ত ২০ বলে ৫ রান করে অপরাজিত রয়েছেন। ১ বল মোকাবেলা করা মুশফিকুর রহিম অপরাজিত শূন্য রানে। লক্ষ্য ছুঁতে হলে পঞ্চম দিনে করতে হবে আরও ২৬৩ রান। হাতে থাকছে ৭টি উইকেট।

(দ্য রিপোর্ট/আরজেড/০৪ এপ্রিল, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর