thereport24.com
ঢাকা, শুক্রবার, ১০ মে 24, ২৬ বৈশাখ ১৪৩১,  ২ জিলকদ  1445

সিটি ব্যাংকের ২৫%  লভ্যাংশ ঘোষণা

২০২২ এপ্রিল ১১ ১০:২৩:৪৬
সিটি ব্যাংকের ২৫%  লভ্যাংশ ঘোষণা

দ্য রিপোর্ট প্রতিবেদক: দেশের পুঁজিবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত কোম্পানি সিটি ব্যাংকের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২৫ শতাংশ লভ্যাংশ প্রদানের ঘোষণা দিয়েছে। এর মধ্যে ১২.৫০ শতাংশ নগদ এবং ১২.৫০ শতাংশ বোনাস লভ্যাংশ।

২০২১ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এই লভ্যাংশ সিদ্ধান্ত নিয়েছে ব্যাংকটির পরিচালনা পর্ষদ।

রোববার (১০ এপ্রিল) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

২০২১ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানির সমন্বিতভাবে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৫ দশমিক ১৫ টাকা পাশাপাশি ২০২১ সালের ৩১ ডিসেম্বর কোম্পানির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩০ দশমিক ৬৮ টাকা।

রোববার ঢাকা স্টক একচেঞ্জ সুত্রমতে সিটি ব্যাংকের শেয়ারের সর্বশেষ মূল্য রেকর্ড করা হয় ২৬ টাকা ১০ পয়সা। আগের দিনের চেয়ে বেলা দেড়টা পর্যন্ত মূল্য বেড়েছে ৩ দশমিক ৯৮ শতাংশ।

আলোচ্য ব্যাংকটি ১৯৮৬ সালে তালিকাভুক্ত হয়। এ ক্যাটাগোরির ব্যাংকটিতে পরিচালকদের শেয়ার আছে ৩২ দশমিক ৭০ শতাংশ। প্রাতিষ্ঠানিক শেয়ার আছে ২৩ দশমিক ০৬ শতাংশ। বিদেশি বিনিয়োগের পরিমান ৩ দশমিক ৫৩ শতাংশ। সাধারণ বিনিয়োগকারীর শেয়ার সংখ্যা ৪০ দশমিক ৭১ শতাংশ।

(দ্য রিপোর্ট/আরজেড/১১ এপ্রিল, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর