thereport24.com
ঢাকা, সোমবার, ৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১,  ৩ রবিউস সানি 1446

চেলসিকে হারিয়ে সেমিতে রিয়াল

২০২২ এপ্রিল ১৩ ১০:৫০:৫৭
চেলসিকে হারিয়ে সেমিতে রিয়াল

দ্য রিপোর্ট ডেস্ক: প্রথম লেগে রিয়াল মাদ্রিদের কাছে ৩-১ গোলে হারায় চেলসির পরের পথটা ছিল কঠিন। তবু হাল না ছেড়ে স্বপ্ন দেখার কথা বলেছিলেন চেলসি কোচ টমাস টুখেল। সেই স্বপ্নপূরণের দ্বারপ্রান্তেও পৌঁছে গিয়েছিল তাঁর দল। তবে করিম বেনজেমার অতিরিক্ত সময়ের গোলে শেষ পর্যন্ত সেই স্বপ্ন আর পূরণ হয়নি।

দুই লেগ মিলিয়ে ৫-৪ গোলে হেরে চ্যাম্পিয়নস লিগের শেষ আট থেকে বিদায় নিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। রিয়ালের মাঠে এদিন ৩-২ গোলে জিতেও হতাশ হতে হলো চেলসিকে।

দ্বিতীয় লেগে রিয়াল মাদ্রিদ হেরেছে ২-৩ গোলে। সান্তিয়াগো বার্নাব্যুতে প্রথম থেকেই রিয়াল মাদ্রিদকে চেপে ধরে চেলসি। একের পর এক আক্রমণে অনেকটা পর্যুদস্ত হয়ে পড়ে স্বাগতিক শিবির। ১৫ মিনিটের মাথায় একটি গোলও পেয়ে যায় সফরকারীরা। টিমো ভার্নারের সহায়তায় এ গোলটি করেন ইংলিশ মিডফিল্ডার ম্যাসন মাউন্ট। এরপরও আক্রমণের শাণিত ধার অব্যাহত রাখে তারা।

১-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় চেলসি। বিরতি থেকে ফিরে চেলসির হয়ে অ্যান্তোনিও রুডিগার ব্যবধান দ্বিগুণ করেন। এই গোলে অ্যাসিস্ট করেন মাউন্ট। চেলসির তৃতীয় গোলটি আসে ভার্নারের পা থেকে। তাতে সহায়তা করেন রিয়ালেরই সাবেক তারকা মাতেও কোভাসিচ। তাতে উল্লাসে মাতে চেলসি শিবির। আর গোল না হলেই যে সেমির টিকিট নিশ্চিত তাদের।

তখনো গল্পের অনেকটাই বাকি ছিল। রিয়াল ৮০ মিনিটে চেলসির জাল কাঁপায়। লুকা মদরিচের অ্যাসিস্ট থেকে সেই গোলটি করেন ব্রাজিলিয়ান তরুণ ফরোয়ার্ড রদ্রিগো গোয়েস। তাতে দুই লেগ মিলিয়ে ম্যাচের স্কোর লাইন দাঁড়ায় ৪-৪। অ্যাওয়ে গোলের নিয়ম না থাকায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। ৯৬ মিনিটে ভিনিসিয়াস জুনিয়রের পাস থেকে গোল করেন করিম বেনজেমা। তাই ম্যাচজুড়ে ছড়ি ঘুরিয়ে, ৩-২ গোলে জিতেও সামগ্রিকভাবে ৫-৪ গোলের হারের বিষাদ সঙ্গী হয়েছে চেলসির। আর চ্যাম্পিয়ন্স লিগের ধ্রুপদী রাতে রিয়াল চলে গেছে তাদের ১৪তম শিরোপার আরও একটু কাছে, প্রতিযোগিতার শেষ চারে।

(দ্য রিপোর্ট/আরজেড/১৩ এপ্রিল, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর