thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ মে 24, ২০ বৈশাখ ১৪৩১,  ২৪ শাওয়াল 1445

স্বতন্ত্র পরিচালক নিয়োগ কেয়া কসমেটিকস লিমিটেডে 

২০২২ এপ্রিল ২৫ ০১:১১:১১
স্বতন্ত্র পরিচালক নিয়োগ কেয়া কসমেটিকস লিমিটেডে 

মাহি হাসান : দেশের পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি কেয়া কসমেটিকস লিমিটডে দুই স্বতন্ত্র পরিচালক নিয়োগ দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড একচেঞ্জ কমিশন (বিএসইসি)। সম্প্রতি কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক এবং পরিচালনা পর্ষদ বরাবর একটি চিঠি ইস্যু করে স্বতন্ত্র পরিচালক নিয়োগের ব্যাপারে জানানো হয়। গত মাসের (এপ্রিল) ৭ তারিখ কেয়া কসমেটিকসের আর্থিক প্রতিবেদনের অনিয়মের ব্যাপারে বিএসইসি থেকে একটি চিঠি পাঠানো হয়। এই সংক্রান্ত একটি প্রতিবেদন দ্য রিপোর্টে প্রকাশ করা হলে বিনিয়োগকারীদের মাঝে আলোচনার জন্ম দেয় কোম্পানিটি।

বিএসইসির নিয়োগকৃত স্বতন্ত্র পরিচালকরা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক ড.মো. মেসবাহ উদ্দিনও ফিন্যান্সবিভাগের সহযোগী অধ্যাপক পল্লবী সিদ্দিকা। স্বতন্ত্রপরিচালক নিয়োগের চিঠিটির একটি করে কপি নতুন নিয়োগকৃত দুই পরিচালক, ঢাকা স্টক একচেঞ্জ ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের ব্যবস্থাপনা পরিচালক এবং সিডিবিএলের ব্যবস্থাপনা পরিচালক বরাবর পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, কেয়া কসমেটিকসের আর্থিক প্রতিবেদনে তথ্যের ঘাটতি চোখে পড়ে নিয়ন্ত্রক সংস্থার। এরই ধারাবাহিকতায় গত মাসের ৭ এপ্রিল কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক বরাবর একটি চিঠি ইস্যু করে সিকিউরিটিজ আ্যন্ড এক্সচেঞ্জ অর্ডিন্যান্স ১৯৬৯ এর ১১(২) ধারা অনুযায়ীকোম্পানির পাওনার অর্থের পরিমান,কোম্পানির মজুদ মালের হিসাবের যথাযথ হিসাব চায় বিএসইসি। পাশাপাশি ২০১৮ থেকে ২০২০ সাল পর্যন্ত ভ্যাট রিটার্ন সংক্রান্ত সার্টিফিকেট চেয়েছিলো নিয়ন্ত্রক সংস্থা । কেয়া কসমেটিকস লিমিটেডের অন্যান্য তিন প্রতিষ্ঠান কেয়া স্পিনিং মিলস, কেয়া কটন লিমিটেড এবং কেয়া নিট কম্পোজিট লিমিটেডের সম্পদ,দেনা এবং মূলধনের ব্যাপারেও ব্যাখা চাওয়া হয়েছিল।গত মাসের (এপ্রিল) ১১ তারিখ দ্য রিপোর্টে কেয়া কসমেটিকসের অনিয়মের ব্যাপারে বিএসইসি চিঠি দেওয়ার প্রতিবেদনটি প্রকাশের পরে বিনিয়োগকারীরা অপেক্ষায় ছিলেন কোম্পানির স্বচ্ছতা নিশ্চিতের লক্ষ্যে বিএসইসি থেকে গুরুত্বপূর্ণ পদক্ষেপের। এরই ধারাবাহিকতায় স্বতন্ত্র পরিচালক বসানোর সিদ্ধান্ত পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থার।

উল্লেখ্য বি গ্রেডের এই কোম্পানিটির গতকাল (রোববার) সর্বশেষ শেয়ার দর ছিলো ৭ টাকা ৬০ পয়সা। ২০০১ সালে শেয়ার মার্কেটে যাত্রা শুরু কেয়া কসমেটিকস লিমিটেডের।

(দ্য রিপোর্ট/ মাহা / ২৫ এপ্রিল,২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর