thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ মে 24, ২০ বৈশাখ ১৪৩১,  ২৪ শাওয়াল 1445

প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বৃদ্ধির উদ্যোগ

শীর্ষ ডিলারদের পুরস্কৃত করার অনুরোধ

২০২২ এপ্রিল ২৬ ১৪:০২:০৭
শীর্ষ ডিলারদের পুরস্কৃত করার অনুরোধ

দ্য রিপোর্ট প্রতিবেদক : দেশের পুঁজিবাজারে স্থিতিশীলতা রক্ষার জন্য প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের পুরস্কৃত করার জন্য অনুরোধ করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড একচেঞ্জ কমিশন। মঙ্গলবার (২৬ এপ্রিল) ঢাকা স্টক একচেঞ্জের ব্যবস্থাপনা পরিচালক বরাবর ইস্যু করা এক চিঠিতে এই আহবান জানানো হয়।

ডিএসইতে পাঠানো চিঠিতে বলা হয়েছে , দেশের পুঁজিবাজার স্থিতিশীল রাখতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বাড়ানোর বিকল্প নেই। দেশের পুঁজিবাজারে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের অংশগ্রহণ খুবই কম। ক্ষুদ্র বিনিয়োগকারীদের অংশগ্রহন বাজারে প্রায় ৮০ শতাংশ। খুচরা বিনিয়োগকারীরা সাধারণত সচেতনতা অভাব পাশাপাশি গুজব নির্ভর লেনদেন করে নিজেরাও ক্ষতির সম্মুখীন হয় পাশাপাশি বাজারকেও ক্ষতিগ্রস্থ করে। বাজারে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের অংশগ্রহণ বাড়ানোর কোনো বিকল্প নেই।বাজারে যত প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বাড়বে তারল্য বৃদ্ধির পাশাপাশি প্রাতিষ্ঠানিক ভিত্তি উন্নত হবে দেশের পুঁজিবাজারে

পুঁজিবাজারে ২০২১ সালের ২ জুলাই থেকে ২০২২ সালের ৩০ জুন পর্যন্ত পোর্টফোলিও মান ইত্যাদি বিবেচনা করে পুরস্কার দেয়ার জন্য ডিএসইকে আহবান জানানো হয়। বেশ কিছুদিন ধরে পুঁজিবাজারে বিনিয়োগ বাড়ানোর জন্য বিএসইসি বিভিন্ন পদক্ষেপ নিয়ে আসছিল, সেই পদক্ষেপেরই অংশ এই চিঠিটি।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর