thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৪ শাওয়াল 1445

সূচকের পতন,লেনদেন বেড়েছে পুঁজিবাজারে

২০২২ ডিসেম্বর ১৯ ১৬:২৯:০৬
সূচকের পতন,লেনদেন বেড়েছে পুঁজিবাজারে

দ্য রিপোর্ট প্রতিবেদক:শেয়ারবাজারে সূচকের পতনের মধ্যে দিয়ে সোমবার (১৯ ডিসেম্বর) লেনদেন শেষ হয়েছে। এদিন আগের দিনের চেয়ে লেনদেন কিছুটা বেড়েছে। তবে, অপরিবর্তিত আছে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর।

এদিন,ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৬ পয়েন্ট কমে ৬ হাজার ২৩৮ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ২ পয়েন্ট কমে ১ হাজার ৩৬৬ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ২ পয়েন্ট কমে ২ হাজার ২০১ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩২৫টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ৩০টি কোম্পানির, দরপতন হয়েছে ৫৪টির এবং অপরিবর্তিত আছে ২৪১টির।

ডিএসইতে মোট ৪৫৬ কোটি ৯৬ লাখ টাকার লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৩৪০ কোটি ৪৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪১ পয়েন্ট কমে ১৮ হাজার ৪০৪ পয়েন্টে, সিএসসিএক্স ২৫ পয়েন্ট কমে ১১ হাজার ২৭ পয়েন্টে এবং সিএসই ৩০ সূচক ৮ পয়েন্ট কমে ১৩ হাজার ২৪২ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৪৪টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ১৪টির, কমেছে ৪৯টির এবং অপরিবর্তিত আছে ৮১টির। দিন শেষে সিএসইতে ৭ কোটি ২০ লাখ ১১ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর