thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৩ শাওয়াল 1445

সূচকের পতন,বেড়েছে লেনদেন

২০২২ ডিসেম্বর ২১ ১৬:২০:০০
সূচকের পতন,বেড়েছে লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক: শেয়ারবাজারে সূচকের পতনের মধ্য দিয়ে বুধবার (২১ ডিসেম্বর) লেনদেন শেষ হয়েছে। এদিন আগের দিনের চেয়ে লেনদেন কিছুটা বেড়েছে। তবে অপরিবর্তিত রয়েছে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ২৭ পয়েন্ট কমে ৬ হাজার ১৯৮ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ৮ পয়েন্ট কমে ১ হাজার ৩৫৫ পয়েন্টে, ডিএস৩০ সূচক ৬ পয়েন্ট কমে ২ হাজার ১৯৩ পয়েন্টে দাঁড়িয়েছে

ডিএসইতে মোট ২৮৫টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৯টি কোম্পানির। এ ছাড়া দরপতন হয়েছে ৭৩টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ২০৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ৩৩৩ কোটি ৫৮ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৩২২ কোটি ৪১ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৭৫ পয়েন্ট কমে ১৮ হাজার ৩০৮ পয়েন্টে, সিএসসিএক্স ৪৫ পয়েন্ট কমে ১০ হাজার ৯৬৯ পয়েন্টে এবং সিএসই ৩০ সূচক ৩০ পয়েন্ট কমে ১৩ হাজার ২০৭ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৪১টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৭টির, কমেছে ৫২টির এবং অপরিবর্তিত আছে ৮২টির। দিন শেষে সিএসইতে ৬ কোটি ৬১ লাখ ৯১ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর