thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৪ শাওয়াল 1445

সূচকের উত্থান হলেও লেনদেন কমেছে

২০২২ ডিসেম্বর ২৯ ০৩:৩১:০৪
সূচকের উত্থান হলেও লেনদেন কমেছে

দ্য রিপোর্ট প্রতিবেদক: দেশের শেয়ারবাজারে বুধবার (২৮ ডিসেম্বর) সূচকের উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন লেনদেন কিছুটা কমেছে। তবে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৫ পয়েন্ট বেড়ে ৬ হাজার ১৯৫ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৫৫ পয়েন্টে, ডিএস৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে ২ হাজার ১৯৪ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৩৩টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৭৪টি কোম্পানির। এ ছাড়া দরপতন হয়েছে ৯১টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৬৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ২৫৮ কোটি ২২ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ২৬৯ কোটি ৫৮ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৫ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ২৯৪ পয়েন্টে, সিএসসিএক্স ৯ পয়েন্ট বেড়ে ১০ হাজার ৯৬১ পয়েন্টে এবং সিএসই ৩০ সূচক ২৫ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ১৯৪ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৩৬টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৩৪টির, কমেছে ২৫টির এবং অপরিবর্তিত আছে ৭৭টির। দিন শেষে সিএসইতে ৭ কোটি ২৬ লাখ ১০ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর