thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ মে 24, ২০ বৈশাখ ১৪৩১,  ২৪ শাওয়াল 1445

পুঁজিবাজারে পতন, লেনদেন কমে দেড়শ কোটির নিচে

২০২৩ জানুয়ারি ০২ ১৬:২২:৪১
পুঁজিবাজারে পতন, লেনদেন কমে দেড়শ কোটির নিচে

দ্য রিপোর্ট প্রতিবেদক:দেশের শেয়ারবাজারে আগের দিনের ধারাবাহিকতায় সোমবার (২ জানুয়ারি) দরপতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন সূচকের সঙ্গে লেনদেনে পতন হয়েছে। মাত্র ৭ কোম্পানির শেয়ার দর বেড়েছে। দরপতনের কারণে বাজারে লেনদেন তলানিতে নেমে গেছে। লেনদেন নেমে এসেছে তলানিতে।ডিএসইতে ১৪৬ কোটি ৫১ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৩১কোটি ৯০ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ১৭৮ কোটি ৪১ লাখ টাকার।

ডিএসই ওয়েবসাইটসুত্রে দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৭ পয়েন্ট কমে ৬ হাজার ১৭৭ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ৪ পয়েন্ট কমে ১ হাজার ৩৫১ পয়েন্টে, ডিএস৩০ সূচক ২ পয়েন্ট কমে ২ হাজার ১৯১ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩২৯ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৭ কোম্পানির। এছাড়া, দরপতন হয়েছে ১৫৮ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৬৪ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ২৬১ পয়েন্টে। সিএসইতে ১৪৭টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে।

এসব প্রতিষ্ঠানের মধ্যে ৭টির দর বেড়েছে, কমেছে ৫১টির আর ৮৯টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৬ কোটি ১২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর