thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল 24, ১৭ বৈশাখ ১৪৩১,  ২১ শাওয়াল 1445

এশিয়াটিক ল্যাবরেটরিজের আইপিও আবেদন স্থগিত

২০২৩ জানুয়ারি ১৫ ১৭:৩৭:৩০
এশিয়াটিক ল্যাবরেটরিজের আইপিও আবেদন স্থগিত

দ্য রিপোর্ট প্রতিবেদক:পুঁজিবাজারে তালিকাভুক্তির অপেক্ষায় থাকা এশিয়াটিক ল্যাবরেটরিজ লিমিটেডের আইপিও আবেদন অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে। এর আগে কোম্পানিটি আইপিও আবেদন শুরুর তারিখ নির্ধারণ করেছিল আগামীকাল ১৬ জানুয়ারি।

কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, নিয়ন্ত্রক সংস্থা বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের সভাপতিত্বে ৮৩৭তম কমিশন সভায় গত ৩১ আগস্ট এই আইপিও অনুমোদন দেয়া হয়।

কোম্পানিটি পুঁজিবাজার থেকে আইপিওর মাধ্যমে শেয়ার ইস্যু করে ৯৫ কোটি টাকা উত্তোলন করবে। কোম্পানিটি উত্তোলনকৃত অর্থ ব‌্যবসা সম্প্রসারণ, উৎপাদন ভবন নির্মাণ, ব‌্যাংক ঋণ প‌রি‌শোধ এবং আইপিও খাতে ব্যয় করবে প্রতিষ্ঠানটি।

এশিয়া ল‌্যা‌রেটরিজের কাট অব প্রাইস নির্ধারিত হয়েছে ৫০ টাকা। সাধারণ বিনিয়োগকারীরা এই ৫০ টাকার ৩০% ডিসকাউন্ট অর্থাৎ ৩৫ টাকা অথবা ২০ টাকা, যেটি কম সে মূল্যে শেয়ার পাবেন। সেক্ষেত্রে বিনিয়োগকারীরা এশিয়াটিক ল্যাবরেটরিজের প্রতিটি শেয়ার ২০ টাকা করে কিনতে পারবেন।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে শাহজালাল ইক‌্যুই‌টি ম‌্যা‌নেজম‌্যান্ট লিমিটেড। পুঁজিবাজারে তালিকাভুক্তির আগে কোম্পানিটি কোনো প্রকার ডি‌ভি‌ডেন্ড ঘোষণা, অনুমোদন বা বিতরণ করতে পারবে না।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর