thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৬ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

বিশ্বে করোনায় আক্রান্ত ও মৃত্যু বাড়লো

২০২৩ ফেব্রুয়ারি ১৬ ০৮:৪৮:৩৭
বিশ্বে করোনায় আক্রান্ত ও মৃত্যু বাড়লো

দ্য রিপোর্ট ডেস্ক:করোনায় বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ৮৭৩ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ১ লাখ ২৫ হাজার ৫৭২ জন। এ সময় সুস্থ হয়েছেন ১ লাখ ৬৯ হাজার ৬৬৫ জন।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মানুষ আক্রান্ত ও মারা গেছে জাপানে। এ সময়ে দেশটিতে মৃত্যু হয়েছে ২১৩ জনের এবং আক্রান্ত হয়েছে ২৮ হাজার ৭৭২ জন। একইসময়ে যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৪২৬ জন এবং মৃত্যু হয়েছে ২১১ জনের। ব্রাজিলে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৩৯৬ জন এবং মৃত্যু হয়েছে ১৩২ জনের।

এ ছাড়া ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯৭২ জন এবং মারা গেছেন ৩৫ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৯৫৭ জন এবং মারা গেছেন ২৪ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৪৩৬ জন এবং মারা গেছেন ৩৬ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৮৬১ জন এবং মারা গেছেন ৬৫ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছেন ২৬৩ জন এবং মারা গেছেন ৫ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৬৪০ জন এবং মারা গেছেন ৭ জন।

একইসময়ে হংকংয়ে আক্রান্ত হয়েছেন ২১৬ জন এবং মারা গেছেন ৪ জন। ইসরায়েলে আক্রান্ত হয়েছেন ৪৩৫ জন এবং মারা গেছেন ২ জন। মালিয়েশিয়ায় আক্রান্ত হয়েছেন ২৩৭ জন এবং মারা গেছেন ১ জন। স্লোভাকিয়ায় আক্রান্ত হয়েছেন ১২৬ জন এবং মারা গেছেন ৩ জন। ডেনমার্কে আক্রান্ত হয়েছেন ৭৮ জন এবং মারা গেছেন ৫ জন। ফিলিপাইনে আক্রান্ত হয়েছেন ১৭১ জন এবং মারা গেছেন ১৭ জন। পোল্যান্ডে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৮৭৬ জন এবং মারা গেছেন ১৫ জন। কলম্বিয়ায় আক্রান্ত হয়েছেন ৭০৭ জন এবং মৃত্যু হয়েছে ২০ জনের। পেরুতে আক্রান্ত হয়েছেন ৩০০ জন এবং মৃত্যু হয়েছে ২৪ জনের। হাঙ্গেরিতে আক্রান্ত হয়েছেন ৮৩০ জন এবং মৃত্যু হয়েছে ৩১ জনের।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৭ কোটি ৮০ লাখ ৭১ হাজার ২৩২ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৭ লাখ ৮৫ হাজার ৮৭২ জনের। সুস্থ হয়েছেন ৬৫ কোটি ৬ লাখ ১৮ হাজার ৮০৭ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

স্বাস্থ্য এর সর্বশেষ খবর

স্বাস্থ্য - এর সব খবর