thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২১ মে 24, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১৩ জিলকদ  1445

আইওএসকোর সভা গুরত্বপূর্ণ ভূমিকা রাখবে পুঁজিবাজারে

২০২৩ ফেব্রুয়ারি ২০ ২০:১২:১০
আইওএসকোর সভা গুরত্বপূর্ণ ভূমিকা রাখবে পুঁজিবাজারে

দ্য রিপোর্ট প্রতিবেদক:ঢাকায় শুরু হতে যাচ্ছে অর্গানাইজেশন অব সিকিউরিটিজ কমিশনসের (আইওএসকো) এশিয়া প্যাসিফিক রিজিওনাল কমিটির (এপিআরসি) সভা। এ সভা শুরু হবে বুধবার (২২ ফেব্রুয়ারি) থেকে ঢাকার বনানীতে শেরাটন হোটেলে।

আইওএসকো বিশ্বের বিভিন্ন দেশের পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থাগুলোর সংগঠন। এই সভা দেশের পুঁজিবাজারে টেকসই উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে মনে করছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

সোমবার (২০ ফেব্রুয়ারি) বিএসইসির কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করে সভার বিস্তারিত তুলে ধরা হয়। এসময় পুঁজিবাজারের বর্তমান পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন বিএসইসি’র দায়িত্বশীল কর্মকর্তারা।

সংবাদ সম্মেলনে বিএসইসি’র নির্বাহী পরিচালক মো. মাহবুবুল আলম বলেন, ২২ ও ২৩ ফেব্রুয়ারি (বুধ-বৃহস্পতিবার) দুই দিনব্যাপী প্রথমবারের মতো আইওএসকো’র এশিয়া প্যাসিফিক রিজিওনাল কমিটির সভা হচ্ছে। ২২ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সুপারভাইজরি ডাইরেক্টর মিটিংয়ের মাধ্যমে সভা শুরু হবে। আর দুপুর দেড়টা থেকে বিকেল ৪টা পর্যন্ত হবে এনফোর্সমেন্ট ডাইরেক্টর মিটিং। দুটি সভায় সভাপতিত্ব করবেন বিএসইসির চেয়ারম্যান (জ্যেষ্ঠ সচিব) এবং আইওএসকো’র এপিআরসির ভাইস চেয়ার অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

সভায় অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, সিঙ্গাপুর, হংকং, জাপান, ভারত, মালয়েশিয়া, থাইল্যান্ড, ভিয়েতনাম, ইন্দোনেশিয়া, পাকিস্তান, নেপালসহ এশিয়া প্যাসিফিক অঞ্চলের অন্যান্য দেশের পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তাসহ তাদের প্রতিনিধিরা অংশগ্রহণ করবেন। এছাড়া সভায় আইওএসকো’র সচিবালয়ের প্রতিনিধিরা অংশগ্রহণ করবেন।।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর