thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৫ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

করোনায় মৃত্যুহীন দিন পার করলো দেশ

২০২৩ ফেব্রুয়ারি ২১ ১৮:২৪:৫৮
করোনায় মৃত্যুহীন দিন পার করলো দেশ

দ্য রিপোর্ট প্রতিবেদক:সারাদেশে করোনার সংক্রমণ অব্যাহত থাকলেও এই ভাইরাসে আরও একটি মৃত্যুহীন রইলো। গত ২৪ ঘণ্টায় নতুন করে কেউ করোনায় মারা যাননি। এতে মৃতের সংখ্যা ২৯ হাজার ৪৪৫ জনেই অপরিবর্তিত রইলো। একই সময়ে নতুন করে আরও ৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর থেকে আজ মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) বিকেলে পাঠানো বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে। অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীর স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশের ৮৮৪টি করোনা পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় মোট এক হাজার ২৪৭ টি নমুনার মধ্যে আগের কিছুসহ মোট এক হাজার ২৫০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। পরীক্ষায় নয়জনের দেহে করোনা শনাক্ত হয়।

ফলে দেশে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ৩৭ হাজার ৭৭৩ জনে। নমুনা পরীক্ষা বিবেচনায় ২৪ ঘন্টায় শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে দশমিক ৭২ শতাংশে। এ নিয়ে এখন পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় মোট শনাক্তের হার ১৩ দশমিক ৩৩ ভাগ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার যেখানে ৯৮ দশমিক ১৫ ভাগ এবং মৃত্যুর হার এক দশমিক ৪৪ ভাগ।

করোনা থেকে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৩৩৬ জন। ভাইরাসটি থেকে এ পর্যন্ত সেরে ওঠা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ৯৭ জনে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

স্বাস্থ্য এর সর্বশেষ খবর

স্বাস্থ্য - এর সব খবর