thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২১ মে 24, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১৩ জিলকদ  1445

পুঁজিবাজারে পতন অব্যাহত,দাম বাড়লো মাত্র ৪ কোম্পানির

২০২৩ ফেব্রুয়ারি ২৬ ১৬:১৭:২২
পুঁজিবাজারে পতন অব্যাহত,দাম বাড়লো মাত্র ৪ কোম্পানির

দ্য রিপোর্ট প্রতিবেদক:বাংলাদেশের শেয়ারবাজারে রোববার (২৬ ফেব্রুয়ারি) শুরু থেকে শেষ পর্যন্ত টানা দরপতন অব্যাহত ছিল। এদিন সূচকের সঙ্গে অধিকাংশ কোম্পানির শেয়ারের দরপতনের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এ নিয়ে টানা পঞ্চম দিন দরপতন অব্যাহত আছে। এদিন বেড়েছে মাত্র ৪টি কোম্পানির শেয়ারের দাম।

ডিএসই থেকে প্রাপ্ত তথ্যমতে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ২৩ পয়েন্ট কমে ৬ হাজার ১৮২ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ৫ পয়েন্ট কমে ১ হাজার ৩৫০ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৬ পয়েন্ট কমে ২ হাজার ২১৪ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ২৮৪টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। দরপতন হয়েছে ১৪৯টি কোম্পানির। অপরিবর্তিত আছে ১৩১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ২৩১ কোটি ৪১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ২২২ কোটি ৯৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫৮ পয়েন্ট কমে ১৮ হাজার ২৭৮ পয়েন্টে, সিএসসিএক্স ৩৫ পয়েন্ট কমে ১০ হাজার ৯৫৪ পয়েন্টে এবং সিএসই ৩০ সূচক ৩২ পয়েন্ট কমে ১৩ হাজার ২৬৬ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১০০টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ারের দাম বেড়েছে ২টির, কমেছে ৫২টির এবং অপরিবর্তিত আছে ৪৬টির। দিন শেষে সিএসইতে ৪ কোটি ৬৩ লাখ ৮৩ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর