thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২১ মে 24, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১৩ জিলকদ  1445

লেনদেনের পাশাপাশি বেড়েছে সূচকও

২০২৩ ফেব্রুয়ারি ২৮ ১৭:৩৬:২৪
লেনদেনের পাশাপাশি বেড়েছে সূচকও

দ্য রিপোর্ট প্রতিবেদক:বাংলাদেশের পুঁজিবাজারে আগের দিনের ধারাবাহিকতায় মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) সূচকের সঙ্গে লেনদেন বেড়েছে। এদিন অধিকাংশ কোম্পানির শেয়ার দর অপরিবর্তিত ছিল।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৭ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২১৬ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ৩ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৫৯ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ২পয়েন্ট বেড়ে ২ হাজার ২২০ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩০৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ১০৬টি কোম্পানির, কমেছে ৫৬টির এবং অপরিবর্তিত আছে ১৪৬টির। ডিএসইতে মোট ৪২০ কোটি ৬৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ২৬১ কোটি ৭৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৭ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৩২৬ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, সিএসসিএক্স সূচক ১৫ পয়েন্ট বেড়ে ১০ হাজার ৯৮৫ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ৯ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৩০০ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে ১৩৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ৪৬টি কোম্পানির, কমেছে ৪০টির এবং অপরিবর্তিত আছে ৫১টির। দিন শেষে সিএসইতে ৪ কোটি ৭৭ লাখ ৯ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর