thereport24.com
ঢাকা, রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১,  ২৫ রবিউল আউয়াল 1446

রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ড: নিয়ন্ত্রণে ৭ ইউনিট

২০২৩ মার্চ ০৫ ১৭:১৪:৪১
রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ড: নিয়ন্ত্রণে ৭ ইউনিট

দ্য রিপোর্ট প্রতিবেদক:কক্সবাজারের উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ড ঘটেছে। আগুন তিনটি ক্যাম্পে ছড়িয়ে পড়েছে। নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট।

রোববার বিকেল পৌনে ৩টার দিকে ১০, ১১ ও ১২ নম্বর ক্যাম্পে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। আগুন ছড়িয়ে পড়লে আতঙ্কে ঘরবাড়ি ছেড়ে ক্যাম্পে থেকে পালাতে থাকেন রোহিঙ্গারা।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মিডিয়া সেল থেকে জানানো হয়েছে, বিকেল পৌনে ৩টার দিকে অগ্নিকাণ্ডের খবর পায় ফায়ার সার্ভিস। ২৫ মিনিটের মধ্যেই সেখানে বাহিনীর প্রথম ইউনিট পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। এরপর আরও ছয়টি ইউনিট ঘটনাস্থলে গেছে। ফায়ার সার্ভিস জানিয়েছে, এখন পর্যন্ত হতাহতের কোনো খবর মেলেনি।

উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী গণমাধ্যমকে জানান, রোববার দুপুর আড়াইটায় উখিয়া উপজেলার বালুখালী ১১ নম্বর রোহিঙ্গা আশ্রয় শিবিরের বি-ব্লকে হঠাৎ করে আগুনের ঘটনা ঘটে। মুহূর্তের মধ্যে আগুন বিভিন্ন বসতঘরে ছড়িয়ে যায়। তিনি বলেন, আগুন আশপাশের ১০, ১১ ও ১২ নম্বর আশ্রয় শিবিরেও ছড়িয়ে পড়েছে বলে স্থানীয়রা জানিয়েছে। প্রাথমিক তথ্য মতে, আগুনে অন্তত সহস্রাধিক বসত ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে আগুন এখনও নিয়ন্ত্রণে না আসায় কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে নিশ্চিত করে জানাতে পারেননি তিনি।

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর