thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২১ মে 24, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১৩ জিলকদ  1445

সূচকের উত্থান পতনে কমেছে লেনদেন

২০২৩ মার্চ ০৭ ১৮:০৫:০৮
সূচকের উত্থান পতনে কমেছে লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক:সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নামমাত্র উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন লেনদেনের সাথে কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ২৬২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক দশমিক ২৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৬১ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক দশমিক ১০ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ২২৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৫০ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৭ টির, দর কমেছে ১১০টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১৮৩ টির। ডিএসইতে ৬৪৯ কোটি ৫৪ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৭৭ কোটি ৮৪ লাখ টাকা কম। এর আগের দিন লেনদেন হয়েছিল ৭২৭ কোটি ৩৮ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৪৪৫ পয়েন্টে। সিএসইতে ১৬৫ টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৩৬টির দর বেড়েছে, কমেছে ৪৭টির এবং ৮২ টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ২০ কোটি ১৬ লাখ ১৩ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর