thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১,  ১১ জিলহজ ১৪৪৫

চমক দিয়ে আয়ারল্যান্ডের বিপক্ষে দল ঘোষনা

২০২৩ মার্চ ২২ ১৬:৪১:৩৮
চমক দিয়ে আয়ারল্যান্ডের বিপক্ষে দল ঘোষনা

দ্য রিপোর্ট প্রতিবেদক:আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টির জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ১৪ সদস্যের দল ঘোষণা করেছে।দলে বেশ কিছু চমক উপহার দিয়েছে নির্বাচকরা। সংক্ষিপ্ত ফরম্যাট থেকে বাদ পরেছেন উইকেটরক্ষক নুরুল হাসান সোহান ও আফিফ হোসেন ধ্রুব। আর প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন জাকের আলী (অনিক) ও রিশাদ হোসেন।

আর সবশেষ ইংল্যান্ড সিরিজের দলে থাকা তানভীর ইসলাম ও রেজাউর রহমান রাজাও টি-টোয়েন্টির দল থেকে পড়েছেন। অন্যদিকে স্কোয়াডে ফিরেছেন পেসার শরিফুল ইসলাম।

এদিকে এ স্কোয়াড নিয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, "জাকিরকে আমরা ঘরোয়া ক্রিকেটের পারফরম্যান্স বিবেচনা করে নিয়েছি। 'এ' দলেও সে ভালো করেছে। শরীফুল চোটে ছিল অনেকদিন। চোট থেকে সুস্থ হয়ে একটা প্রক্রিয়ার মধ্যে এসেছে। দলের সঙ্গে ছিল। এরপর আমরা ওকে ফিরিয়ে এনেছি।"

রিশাদকে নিয়ে নান্নু বলেন, "যেহেতু আয়ারল্যান্ডের সঙ্গে খেলা, আমরা রিশাদকে একটু দেখতে চাই। ম্যানেজম্যান্টও একজন লেগ স্পিনার চাচ্ছিল। সে জন্য তাঁকে নেওয়া। সে আমাদের এইচপির সঙ্গে অনেকদিন কাজ করেছে। আশা করি যারা নতুন এসেছে, তাঁরা যেন সুযোগটা কাজে লাগায়।"

তিনি বলেন, "ইংল্যান্ডের সঙ্গে আমরা খুবই সফল একটা সিরিজ খেলেছি। আমাদের ক্রিকেটের জন্য মাইলফলক। এখন আয়ারল্যান্ডের বিপক্ষে কিছু প্লেয়ারকে দেখার সুযোগ তৈরি হয়েছে। যে কারণে আমরা কিছু ক্রিকেটার পরিবর্তন করেছি। যারাই এই সিরিজে নেই, তারা চোখের আড়াল হবে না। তাদের জন্য সুযোগ আসবে। আমরা বিশ্বকাপের কথা ভেবে যে প্রস্তুতিটা নিচ্ছি, সেটার জন্য কিছু সংখ্যক ক্রিকেটারকে দেখতে হতো।"

আয়ারল্যান্ড সিরিজের বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াড-

সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, শামীম হোসেন, তৌহিদ হৃদয়, মেহেদি হাসান মিরাজ, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, রিশাদ হোসেন এবং জাকের আলী অনিক।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর