thereport24.com
ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল 24, ১৫ বৈশাখ ১৪৩১,  ১৯ শাওয়াল 1445

করোনায় বিশ্বব্যাপী  আরও ২১৬ জনের মৃত্যু

২০২৩ এপ্রিল ০৮ ১৩:৫৫:০৬
করোনায় বিশ্বব্যাপী  আরও ২১৬ জনের মৃত্যু

দ্য রিপোর্ট ডেস্ক:করোনায় বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ২১৬ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ৫৩ হাজার ৪৭০ জন। সুস্থ হয়েছেন ৭৪ হাজার ৭৩৮ জন।

শনিবার (৮ এপ্রিল) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এ সময় দেশটিতে মৃত্যু হয়েছে ৪৬ জনের এবং আক্রান্ত হয়েছে ৩ হাজার ৩০১ জন। আর সবচেয়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছে ১০ হাজার ৭৩৫ জন এবং মৃত্যু হয়েছে ৯ জনের।

এ ছাড়া ফ্রান্সে আক্রান্ত হয়েছে ৮ হাজার ৭৮৬ জন এবং মৃত্যু হয়েছে ২৮ জনের। জাপানে আক্রান্ত হয়েছে ৮ হাজার ৩৩৮ জন এবং মৃত্যু হয়েছে ৩১ জনের। রাশিয়ায় আক্রান্ত হয়েছে ৮ হাজার ৯১৫ জন এবং মৃত্যু হয়েছে ৩৮ জনের।

একইসময়ে অস্ট্রেলিয়ায় আক্রান্ত হয়েছে ৩ হাজার ৫৯৪ জন এবং মৃত্যু হয়েছে ১১ জনের। মেক্সিকোতে আক্রান্ত হয়েছে ২ হাজার ১৭৮ জন এবং মৃত্যু হয়েছে ১৯ জনের। পোল্যান্ডে আক্রান্ত হয়েছে ৯৪৬ জন এবং মৃত্যু হয়েছে ১৩ জনের। ফিলিপাইনে আক্রান্ত হয়েছে ৩৫০ জন এবং মৃত্যু হয়েছে ৬ জনের।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮ কোটি ৪৬ লাখ ৮৫ হাজার ৭৬০ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৬৮ লাখ ৩৬ হাজার ৮২০ জনের। সুস্থ হয়েছেন ৬৫ কোটি ৭৫ লাখ ৮৪ হাজার ২৫১ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

স্বাস্থ্য এর সর্বশেষ খবর

স্বাস্থ্য - এর সব খবর