thereport24.com
ঢাকা, রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১,  ২৫ রবিউল আউয়াল 1446

দেশের অধিকাংশ স্থানেই বয়ে যাচ্ছে তাপপ্রবাহ

২০২৩ এপ্রিল ১০ ১১:৪৯:১৫
দেশের অধিকাংশ স্থানেই বয়ে যাচ্ছে তাপপ্রবাহ

দ্য রিপোর্ট প্রতিবেদক:দেশের অধিকাংশ স্থানেই বয়ে যাচ্ছে তাপপ্রবাহ। আর আবহাওয়া শুষ্ক থাকায় তাপমাত্রা ক্রমান্বয়ে বাড়ছে, যা আরও বাড়তে পারে।

সোমবার (১০ এপ্রিল) এক পূর্বাভাসে এমন তথ্যই জানিয়েছে দেশের আবহাওয়া বিভাগ।

আবহাওয়াবিদ মো. আব্দুল হামিদ মিয়া জানিয়েছেন, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। মঙ্গলবার (১১ এপ্রিল) সকাল পর্যন্ত সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগসহ মৌলভীবাজার জেলার ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপ প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

এছাড়া সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এ সময় ঢাকায় দক্ষিণ-পশ্চিম/পশ্চিম দিক থেকে ঘণ্টায় বাতাসের সর্বোচ্চ গতিবেগ থাকবে ৮ থেকে ১২ কিলোমিটার। আগামী তিনদিনে আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে।

সোমবার বেলা ১১টা থেকে আগের ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায় ৩৯ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া যশোর, রাজশাহীতে তাপমাত্রা ওঠে গেছে ৩৮ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত। দেশের আরও বেশকিছু স্থানেও তাপমাত্রা ৩৬ ডিগ্রি সেলসিয়াসের ওপরে রেকর্ড করা হয়েছে। তাপপ্রবাহের এই অবস্থায় ভারী বৃষ্টিপাতের কোনো সম্ভাবনা নেই। বিক্ষিপ্তভাবে কোথাও কোথাও বৃষ্টিপাত হলেও নেই ঝড়ের সম্ভাবনা।

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর