thereport24.com
ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল 24, ১৫ বৈশাখ ১৪৩১,  ১৯ শাওয়াল 1445

করোনায় বিশ্বব্যাপী আরও ৭৩ জনের মৃত্যু

২০২৩ এপ্রিল ১০ ১২:১২:৫২
করোনায় বিশ্বব্যাপী আরও ৭৩ জনের মৃত্যু

দ্য রিপোর্ট ডেস্ক:করোনায় বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ৭৩ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ৩৬ হাজার ৩৩৭ জন। সুস্থ হয়েছেন ৭৩ হাজার ৬৯১ জন।

সোমবার (১০ এপ্রিল) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে রাশিয়ায়। এ সময় দেশটিতে মৃত্যু হয়েছে ৩৬ জনের এবং আক্রান্ত হয়েছে ৮ হাজার ৮ জন। আর সবচেয়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছে ৯ হাজার ৫৫৩ জন এবং মৃত্যু হয়েছে ২ জনের।

এ ছাড়া জাপানে আক্রান্ত হয়েছে ৭ হাজার ৭৯ জন এবং মৃত্যু হয়েছে ১৫ জনের। মেক্সিকোতে আক্রান্ত হয়েছে ২৫৩ জন এবং মৃত্যু হয়েছে ৩ জনের। ফিলিপাইনে আক্রান্ত হয়েছে ১৭৭ জন এবং মৃত্যু হয়েছে ৪ জনের। সার্বিয়ায় আক্রান্ত হয়েছে ৩৬৫ জন এবং মৃত্যু হয়েছে ৩ জনের।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮ কোটি ৪৯ লাখ ৬৭ হাজার ১৪৮ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৬৮ লাখ ৩৭ হাজার ৭১৮ জনের। সুস্থ হয়েছেন ৬৫ কোটি ৭৭ লাখ ৫৬ হাজার ৭৭৫ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

স্বাস্থ্য এর সর্বশেষ খবর

স্বাস্থ্য - এর সব খবর