thereport24.com
ঢাকা, রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১,  ২৫ রবিউল আউয়াল 1446

কমবে ঢাকার তাপমাত্রা,কালবৈশাখী ঝড় কয়েক জায়গায়

২০২৩ এপ্রিল ১৮ ১৩:৫৮:৪৮
কমবে ঢাকার তাপমাত্রা,কালবৈশাখী ঝড় কয়েক জায়গায়

দ্য রিপোর্ট প্রতিবেদক:প্রচণ্ড গরমে ওষ্ঠাগত মানুষের প্রাণ। সারাদেশে তীব্র গরমে মানুষ ও পশু-পাখি ছটফট করছে। কোথাও কোথাও বইছে তাপপ্রবাহ।

দেখা যাচ্ছে, একেক জায়গায় একেক দিন তাপমাত্রা রেকর্ড গড়ছে। সোমবার দেশের কিছু জায়গায় বৃষ্টি হলেও ঢাকার তাপমাত্রা ছিল আগের মতই। আবহাওয়া অফিস বলছে, আজও ঢাকায় বৃষ্টির সম্ভাবনা নেই। তবে রাজধানীর তাপমাত্রা কিছুটা কমতে পারে।

তবে রাজধানী ঢাকায় আগামী শুক্র ও শনিবার বৃষ্টির হওয়ার সম্ভাবনা আছে। ওই দুদিন বৃষ্টি হলেও তা হবে সামান্য। আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. বজরুল রশীদ সংবাদ মাধ্যমকে এ তথ্য জানিয়েছেন। মঙ্গলবার সকালে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, সকাল ছয়টায় তাপমাত্রা ছিল ২৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। বেলা বেড়ে যাওয়ার সঙ্গে সঙ্গে বাড়বে তাপমাত্রা। গতকাল ঢাকার তাপমাত্রা ছিল ৩৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া, ঢাকার আকাশ আংশিক মেঘলা থাকতে পারে।

এদিকে আজ সকালে কানাডার সাসকাচোয়ান বিশ্ববিদ্যালয়ে আবহাওয়া ও জলবায়ুবিষয়ক পিএইচডি গবেষক মোস্তফা কামাল পলাশ তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে জানিয়েছেন, আজ সন্ধ্যার পর থেকে মধ্য রাতের মধ্যে নেত্রকোনা, ময়মনসিংহ, সুনামগঞ্জ, সিলেট, হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলায় কালবৈশাখী ঝড়, হালকা বৃষ্টিপাত ও তীব্র বজ্রপাতের সম্ভাবনা রয়েছে। তবে কিছু জেলায় তাপমাত্রা রেকর্ড গড়তে পারে। রাজশাহী, চাপাই নবাবগঞ্জ, নাটোর, পাবনা, নওগাঁ, সিরাজগঞ্জ, বগুড়া জেলায় ৪২ থেকে ৪৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা উঠতে পারে। কুষ্টিয়া, মেহেরপুর, চুয়াডাঙ্গা, যশোর, ঝিনাইদহ মাগুরা, নড়াইল, রংপুর বিভাগের সকল জেলা ৪১ থেকে ৪২ ডিগ্রি সেলসিয়াস।

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর