thereport24.com
ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল 24, ১৫ বৈশাখ ১৪৩১,  ১৯ শাওয়াল 1445

করোনায়  বিশ্বব্যাপী আরও ২৮৯ জনের মৃত্যু

২০২৩ এপ্রিল ২৫ ১৪:০৯:০৯
করোনায়  বিশ্বব্যাপী আরও ২৮৯ জনের মৃত্যু

দ্য রিপোর্ট ডেস্ক:করোনায় গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী আরও ২৮৯ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ৩৪ হাজার ৭১৬ জন। সুস্থ হয়েছেন ৪১ হাজার ৭৬৩ জন।

মঙ্গলবার (২৫ এপ্রিল) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে জার্মানিতে। এ সময় দেশটিতে মৃত্যু হয়েছে ৯৯ জনের এবং আক্রান্ত হয়েছে ২ হাজার ৪৬৭ জন। আর সবচেয়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে রাশিয়ায়। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছে ৫ হাজার ৪৫৮ জন এবং মৃত্যু হয়েছে ৩৪ জনের।

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ১ হাজার ২২৬ জন এবং মারা গেছেন ৪ জন। জাপানে আক্রান্ত হয়েছে ৪ হাজার ৯১ জন এবং মারা গেছেন ১৩ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছে ৫ হাজার ২৭ জন এবং মারা গেছেন ৮ জন। পোল্যান্ডে আক্রান্ত হয়েছে ৬২০ জন এবং মারা গেছেন ৫ জন। রোমানিয়ায় আক্রান্ত হয়েছে ৫ হাজার ৩২ জন এবং মারা গেছেন ৪৬ জন। ডেনমার্কে আক্রান্ত হয়েছে ৫২ জন এবং মারা গেছেন ৬ জন। হংকংয়ে আক্রান্ত হয়েছে ২৫৯ জন এবং মারা গেছেন ১১ জন।

একইসময়ে নিউজিল্যান্ডে আক্রান্ত হয়েছে ১ হাজার ৭৬৭ জন এবং মারা গেছেন ৬ জন। বুলগেরিয়ায় আক্রান্ত হয়েছে ২৭৮ জন এবং মারা গেছেন ৯ জন। ক্রোয়েশিয়ায় আক্রান্ত হয়েছে ৫৫৯ জন এবং মারা গেছেন ২৬ জন। লেবাননে আক্রান্ত হয়েছে ১১১ জন এবং মারা গেছেন ৪ জন। উরুগুয়ে আক্রান্ত হয়েছে ৭৯৮ জন এবং মারা গেছেন ৪ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮ কোটি ৬৫ লাখ ৬৪ হাজার ৭৮৮ জন। এরমধ্যে মারা গেছেন ৬৮ লাখ ৬০ হাজার ১৯৩ জন। সুস্থ হয়েছেন ৬৫ কোটি ৯১ লাখ ১৬ হাজার ২১৪ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

স্বাস্থ্য এর সর্বশেষ খবর

স্বাস্থ্য - এর সব খবর