thereport24.com
ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল 24, ১৫ বৈশাখ ১৪৩১,  ১৯ শাওয়াল 1445

ভারত সফরে গেছেন স্বাস্থ্যমন্ত্রী

২০২৩ এপ্রিল ২৬ ১০:০৫:৫১
ভারত সফরে গেছেন স্বাস্থ্যমন্ত্রী

দ্য রিপোর্ট প্রতিবেদক:ভারত সফরে গেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এসময় তিনি ‘এক বিশ্ব এক স্বাস্থ্য’ (One Earth, One Health) শিরোনামে একটি সেমিনারে অংশ নিবেন। ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় আয়োজিত দিল্লির প্রগতি ময়দানে আগামী ২৬ থেকে ২৮ এপ্রিল তিন দিনব্যাপী অনুষ্ঠিত হবে সেমিনারটি।

মঙ্গলবার (২৫ এপ্রিল) দুপুরে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ভারতের দিল্লি গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্যে যাত্রা করেন স্বাস্থ্যমন্ত্রী। সেমিনারে অংশ নিতে এসময় মন্ত্রীর সঙ্গে রয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এবিএম খুরশীদ আলম।

বিশ্ব স্বাস্থ্যসেবাকে একীভূত স্বাস্থ্যসেবার আওতায় নিয়ে আসার লক্ষ্যমাত্রায় এ সেমিনারের আয়োজন করা হয়েছে। এতে মধ্যপ্রাচ্য, আফ্রিকা, সার্কভুক্ত দেশসহ বিশ্বের ৭০ টি দেশের প্রায় ৫০০ জন প্রতিনিধি অংশ নেবে।

এই সম্মিলনের উদ্দেশ্য বিশ্বব্যাপী সমমান সম্পন্ন স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে বিশ্ব অংশীদারিত্ব বৃদ্ধি করা। ভারতের বিখ্যাত হাসপাতাল সমূহ, স্বাস্থ্যসেবা সংক্রান্ত সংস্থা এবং চিকিৎসকদের মাধ্যমে বিভিন্ন প্রদর্শনীর পাশাপাশি সম্মেলন, আলোচনা সভা, আঞ্চলিক ফোরাম, বিটুবি মিটিং অনুষ্ঠিত হবে। আগামী ২৯ এপ্রিল সম্মিলন শেষ করে রাতে দেশে ফেরার কথা রয়েছে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

স্বাস্থ্য এর সর্বশেষ খবর

স্বাস্থ্য - এর সব খবর