thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

সূচকের সামান্য উত্থান, কমেছে লেনদেন

২০২৩ মে ০৭ ১৫:৪২:৫২
সূচকের সামান্য উত্থান, কমেছে লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক:সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের সামান্য উত্থানে লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসইতে টাকার অংকে লেনদেনের পরিমাণ কমেছে। তবে অপরিবর্তিত রয়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে শূন‌্য দশমিক ১৮ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২৬৯ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক শূন‌্য দশমিক ৭৭ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৬৮ পয়েন্টে, ডিএস৩০ সূচক শূন‌্য দশমিক ৮১ পয়েন্ট কমে ২ হাজার ২০৩ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৪৭ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৬১ কোম্পানির। এছাড়া দরপতন হয়েছে ৭৬ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ২১০ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর। ডিএসইতে মোট ৮৪৬ কোটি ২১ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৮৬৩ কোটি ৫০ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই শূন‌্য দশমিক ৮৯ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৪৮২ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, সিএসসিএক্স শূন‌্য দশমিক ৭৮ পয়েন্ট কমে ১১ হাজার ৬৯ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ২৭ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৫০০ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে ১৮৭ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৪৭টির, কমেছে ৫১টির এবং অপরিবর্তিত আছে ৮৯টির। দিন শেষে সিএসইতে ৯ কোটি ৪৮ লাখ ১৬ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর