thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

সূচকের সঙ্গে লেনদেন কমেছে

২০২৩ মে ১৪ ২২:৫৭:৪৭
সূচকের সঙ্গে লেনদেন কমেছে

দ্য রিপোর্ট প্রতিবেদক:দেশের পুঁজিবাজারে সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (১৪ মে) সূচকের সঙ্গে আগের দিনের চেয়ে লেনদেন কমেছে। এদিন বাজারে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত ছিল।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৯ পয়েন্ট কমে ৬ হাজার ২৬৩ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ৩ পয়েন্ট কমে ১ হাজার ৩৬৮ পয়েন্টে, ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট কমে ২ হাজার ১৯০ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৪৩টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৫৪টি কোম্পানির। এছাড়া দরপতন হয়েছে ১০৩টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৮৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর। ডিএসইতে মোট ৬৩৬ কোটি ৪৯ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৭৯৮ কোটি ৫৬ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৩ পয়েন্ট কমে ১৮ হাজার ৪৬৬ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া সিএসসিএক্স ১৫ পয়েন্ট কমে ১১ হাজার ৫৮ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ৪ পয়েন্ট কমে ১৩ হাজার ৫৬ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৭৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৩৩টির, কমেছে ৬৩টির এবং অপরিবর্তিত আছে ৮২টির। দিন শেষে সিএসইতে ১১ কোটি ৭৭ লাখ ৫০ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর