thereport24.com
ঢাকা, শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ২৮ আষাঢ় ১৪৩১,  ৫ মহররম 1446

কেসিসি নির্বাচনে ৪ জনের প্রার্থীতা বাতিল, ৩ জনের বৈধ  

২০২৩ মে ১৮ ১২:৪৭:৪৭
কেসিসি নির্বাচনে ৪ জনের প্রার্থীতা বাতিল, ৩ জনের বৈধ
 

খুলনা সংবাদদাতা:খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) নির্বাচনে মেয়র পদে জাকের পার্টির প্রার্থীসহ ৪ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল ১০টার দিকে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে তাদের প্রার্থীতা বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দীন। একই সঙ্গে ৩ জন মেয়রপ্রার্থীর প্রার্থীতা বৈধ বলে ঘোষণা করা হয়।

প্রার্থীতা বাতিল হয়েছে যাদের তাদের মধ্যে রয়েছেন জাকের পার্টির মেয়রপ্রার্থী এসএম সাব্বির হোসেন, স্বতন্ত্র মেয়রপ্রার্থী এসএম শফিকুর রহমান, স্বতন্ত্রপ্রার্থী আল আমিন মো. আব্দুল্লাহ চৌধুরী ও সৈয়দ কামরুল ইসলাম।

মেয়র পদে বৈধ প্রার্থীরা হলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী ও সদ্য বিদায়ী মেয়র তালুকদার আব্দুল খালেক, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মেয়রপ্রার্থী মো. আব্দুল আউয়ল, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মো. শফিকুল ইসলাম মধু।

রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দীন জানান, স্বতন্ত্র প্রার্থীদের মনোনয়নপত্রের সঙ্গে প্রার্থীকে সমর্থন করা ৩০০ জন ভোটারের নাম ও তাদের স্বাক্ষর দিতে হয়। কিন্তু স্বতন্ত্র মেয়র প্রার্থী আল আমিন মো. আব্দুল্লাহ চৌধুরী, এস এম শফিকুর রহমান, সৈয়দ কামরুল ইসলাম ভোটারদের স্বাক্ষর জালিয়াতি করে জমা দেন। সে কারণে তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

এছাড়া মনোনয়নপত্রের সঙ্গে আয়কর রিটার্ন দাখিল না করায় জাকের পার্টির প্রার্থী এস এম সাব্বির হোসেনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। রিটার্নিং কর্মকর্তা আরও জানান, মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা তিন দিনের মধ্যে খুলনা বিভাগীয় কমিশনারের কাছে আপিল করতে পারবেন।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর