thereport24.com
ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১,  ১৭ রবিউল আউয়াল 1446

পার্কওয়ে প্যাকেজিংয়ের কিউআইও আবেদন বাতিল

২০২৩ মে ১৮ ১৮:২২:০৭
পার্কওয়ে প্যাকেজিংয়ের কিউআইও আবেদন বাতিল

দ্য রিপোর্ট প্রতিবেদক:পার্কওয়ে প্যাকেজিংঅ্যান্ড প্রিন্টিং পিএলসি নামের বস্ত্র খাতের কোম্পানির কোয়ালিফাইড ইনভেস্টর অফার (কিউআইও) আবেদন বাতিল করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি)। আর্থিক প্রতিবেদনে বড় ধরনের অসংগতি থাকায় সম্প্রতি কোম্পানিটির কিউআইও আবেদন বাতিল করা হয়েছে বলে জানা গেছে।

পার্কওয়ে কার্যকরী মূলধন সংগ্রহে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) এসএমই প্ল্যাটফর্ম থেকে কিউআইওর মাধ্যমে ৫ কোটি টাকা সংগ্রহের জন্য এসইসির কাছে আবেদন করেছিল।

এসইসি সূত্রে জানা গেছে, পার্কওয়ে প্যাকেজিং ব্যাংক থেকে ৩৭ কোটি ৩৬ লাখ টাকার ঋণ নিয়ে তার সহযোগী প্রতিষ্ঠানকে ঋণ দিয়েছে ৩২ কোটি ৯ লাখ টাকা। কোম্পানির বিরুদ্ধে অতিরিক্ত মুনাফা দেখানোর পাশাপাশি সম্পদ ও ইক্যুইটি বাড়িয়ে দেখানোর অভিযোগ রয়েছে।

এসইসি সূত্রে জানা গেছে, পার্কওয়ে প্যাকেজিং ২০২২ সালের জুলাই থেকে ডিসেম্বর সময়ের জন্য আর্থিক বিবৃতি জমা দিয়ে কিউআইও-এর জন্য আবেদন করেছিল, তাও কোনো ডকুমেন্ট ভেরিফিকেশন সিস্টেম (ডিভিএস) নম্বর ছাড়াই। তাই আবেদনে সম্মতি দেয়নি কমিশন। পার্কওয়ে প্যাকেজিং অ্যান্ড প্রিন্টিং পিএলসি ডিবিএল গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান। এটি তৈরি পোশাক শিল্পের জন্য সুতা তৈরি করে।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর