thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

 কেয়া কসমেটিক্স নিয়ে তদন্ত করবে বিএসইসি

২০২৩ মে ২৩ ১৩:২৮:৫২
 কেয়া কসমেটিক্স নিয়ে তদন্ত করবে বিএসইসি

দ্য রিপোর্ট প্রতিবেদক:বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কেয়া কসমেটিক্সের বিগত পাঁচ বছরের আর্থিক বিবরণী পর্যালোচনা করবে, কারণ স্টক মার্কেট নিয়ন্ত্রক বিনিয়োগকারীদের বিভ্রান্তকারী অ্যাকাউন্টে অমিলের সন্দেহ করেছে।

এ বিষয়ে রোববার কমিশন বিএসইসির অতিরিক্ত পরিচালক মোঃ কাওসার আলীকে আহ্বায়ক এবং উপ-পরিচালক মাওদুদ মোমেন, মোঃ রফিকুন্নবী ও সহকারী পরিচালক মোঃ সাকিল আহমেদকে সদস্য করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে। বিএসইসি কর্মকর্তাদের মতে, পুঁজিবাজারে তালিকাভুক্ত সংস্থাটি নিয়ন্ত্রক প্রয়োজনীয়তা মেনে চলতে ব্যর্থ হয়েছে এবং কয়েক বছর ধরে কমিশনের প্রশ্নের জবাবও দেয়নি। কর্মকর্তারা বলেন, এখনকমিশন কোম্পানির ব্যবসা নিয়ে উদ্বিগ্ন এবং সন্দেহ করছে যে এটি সঠিকভাবে তার আর্থিক রক্ষণাবেক্ষণ করতে পারেনি।

তদন্ত দলটি একীভূতকরণ প্রকল্পটিও পরীক্ষা করবে যার মাধ্যমে কেয়া কসমেটিকস লিমিটেড কেয়া স্পিনিং মিলস, কেয়া কটন এবং কেয়া নিট কম্পোজিট লিমিটেডের সম্পদ, দায় এবং ইক্যুইটিগুলো অর্জন করেছে। এটি তাদের একত্রীকরণের আগে প্রস্তুত করা এই সংস্থাগুলোর নিরীক্ষিত আর্থিক বিবৃতিগুলো যাচাই করবে৷ ২০১৫ সালে, নিয়ন্ত্রক কেয়া কসমেটিকসকে একীভূতকরণ প্রকল্পের সাথে এগিয়ে যাওয়ার জন্য অনুমোদন করেছে। কমিশন প্রথমে কোম্পানির জন্য বিশেষ নিরীক্ষক নিয়োগের সিদ্ধান্ত নিলেও পরে সিদ্ধান্ত পরিবর্তন করে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর