thereport24.com
ঢাকা, শনিবার, ১৫ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলহজ ১৪৪৫

নারী ফুটবলে হঠাৎ যেন অবসরের হিড়িক

২০২৩ মে ২৯ ১২:২৮:৫০
নারী ফুটবলে হঠাৎ যেন অবসরের হিড়িক

দ্য রিপোর্ট প্রতিবেদক:বাংলাদেশ ফুটবলে হঠাৎ যেন অবসরের হিরিক পড়েছে। মাত্র ২২ বছর বয়সেই ফুটবলকে বিদায় জানিয়েছেন বাংলাদেশের সাফজয়ী ফুটবলার সিরাত জাহান স্বপ্না।নেপালের সাফ চ্যাম্পিয়নশিপে গত বছর চার গোল করে দলের শিরোপা জেতায় বড় ভূমিকা রেখেছিলেন এই তরুণী। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তিনি নিজেই নিশ্চিত করেছেন।

এর মাঝেই নারী দলের হেড কোচ গোলাম রব্বানী ছোটন জাতীয় দলের দায়িত্ব ছাড়ার ঘোষণা দিয়েছেন। সেই রেশ কাটতে না কাটতেই এবার বাফুফের ক্যাম্প ছাড়লেন সাফজয়ী আরেক ফুটবলার আঁখি খাতুন।

রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে এক অনুষ্ঠানে গতকাল (রোববার) আঁখি গণমাধ্যমকে বলেন, "আমি এরই মধ্যে ক্যাম্প ছেড়ে গেছি।"

১৯ বছর বয়সী সাফজয়ী এই সেন্টার-ব্যাক চীনের একটি ক্রীড়া ইনস্টিটিউট এ যোগ দিতেই মূলত ক্যাম্প ছেড়েছেন। বাফুফের টেকনিক্যাল ডিরেক্টর পল স্মলিকে বিষয়টি জানিয়েছেন তিনি। আঁখি বলেন, "আমি স্মলি স্যারের সঙ্গে এটা নিয়ে কথা বলেছি এবং আশা করছি, আমাকে অনুমতি দেওয়া হবে (চীনে যেতে দেওয়ার)। যদি না দেওয়া হয়, তাহলে আমি কী করব সেটা জানি না। তবে আমি সেখানে যাওয়ার ব্যাপারে দৃঢ় প্রতিজ্ঞ।"

অন্যদিকে আখির ক্যাম্প ছাড়া প্রসঙ্গে নারী কমিটির প্রধান মাহফুজা আক্তার গণমাধ্যমকে বলেন, "আঁখি শুধু বলেছে, তার মাকে দেখাশোনার কেউ নেই। এ কারণে সে বাড়ি গেছে। কবে মা সুস্থ হবে, সে জানে না। তাই এখন ক্যাম্পে থাকতে পারছে না। তবে সে বলে গেছে ফুটবল খেলবে।"

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর