thereport24.com
ঢাকা, শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১,  ৬ মহররম 1446

সরকার দুর্নীতিকে বাংলাদেশ থেকে বিতাড়িত করতে চায়: আইনমন্ত্রী 

২০২৩ জুন ০৪ ১৬:৪০:২১
সরকার দুর্নীতিকে বাংলাদেশ থেকে বিতাড়িত করতে চায়: আইনমন্ত্রী 

দ্য রিপোর্ট প্রতিবেদক:ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টের অপব্যবহার রোধে চলতি বছরের সেপ্টেম্বর নাগাদ আইনটি সংশোধন করা হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। রোববার (৪ জুন) সকালে রাজধানীর বিচার প্রশাসন ইনস্টিটিউটে এক কর্মশালার উদ্বোধন শেষে তিনি এ কথা বলেন।

এ সময় দুর্নীতির মামলার বিচারকার্যের সঙ্গে জড়িত বিচারকদের ৫ দিনব্যাপী ১৫০তম রিফ্রেশার কোর্সের উদ্বোধন করেন আইনমন্ত্রী। বিচারকদের সব ধরনের ভয়-ভীতির ঊর্ধ্বে থেকে দুর্নীতি মামলার বিচার করার আহ্বান জানান আনিসুল হক।

এ সময় আইনমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন মনে করবেন তখন পদত্যাগ করে নির্বাচনকালীন একটি ছোট সরকার গঠন করবেন। সংসদে প্রতিনিধিত্বকারী জনপ্রতিনিধিদের নিয়ে নির্বাচনকালীন সরকার হবে। আর সেটা কবে হবে তা ঠিক করবেন প্রধানমন্ত্রী। এ ব্যাপারে কোনো অস্পষ্টতার সুযোগ নেই। ’

দুর্নীতি দেশের উন্নয়ন অগ্রযাত্রার সবচেয়ে বড় বাধা উল্লেখ করে আইনমন্ত্রী বলেন,। তাই বিচারকদের দুর্নীতির বিরুদ্ধে সঠিক রায় দিতে হবে। ’

আইনমন্ত্রী বলেন, ‘দুর্নীতিবাজরাও দিন দিন কৌশলী হচ্ছে। তাই বিচারকদেরও বিচক্ষণ হতে হবে। তাছাড়া মামলার জট কমাতে হবে। এসব ব্যাপারে সরকার নানা পদক্ষেপ নিচ্ছে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর