thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি 24, ১৪ ফাল্গুন ১৪৩০,  ১৭ শাবান 1445

পেঁয়াজ আমদানির খবরে কমেছে পেঁয়াজের দাম

২০২৩ জুন ০৫ ১১:৫৩:৪৩
পেঁয়াজ আমদানির খবরে কমেছে পেঁয়াজের দাম

দ্য রিপোর্ট প্রতিবেদক:ভারত থেকে পেঁয়াজ আমদানির খবরে একদিনের ব্যবধানে দিনাজপুরের হিলিতে কেজিপ্রতি ১৫ টাকা কমেছে দেশি পেঁয়াজের দাম। বর্তমানে প্রতি কেজি দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৭৫ টাকা দরে, যা গতকাল বিক্রি হয়েছে ৯০ টাকায়।

সোমবার (৫ জুন) সকালে হিলি বাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়। ভারত থেকে পেঁয়াজ আমদানি হলে তারপর পেঁয়াজ কিনবেন বলছেন সাধারণ ভোক্তারা। একদিনের ব্যবধানে কেজি প্রতি ১৫ টাকা কমেছে পেঁয়াজের দাম এটি সিন্ডিকেট ছাড়া কিছু না, যে জন্য নিয়মিত বাজার মনিটরিং দরকার বলেও জানান ক্রেতারা।

হিলি বাজারের পেঁয়াজ বিক্রেতা শাকিল মাহমুদ বলেন, ভারত থেকে পেঁয়াজ আমদানি হবে এমন সংবাদে মোকামগুলোতে কমেছে দাম। আমরা পাবনা, জয়পুরহাট, পাঁচবিবি এবং বিরামপুর থেকে পেঁয়াজ পাইকারি কিনে এনে হিলি বাজারে বিক্রি করি। মোকামগুলোতে দাম কমেছে, যার ফলে আমরা কম দামে কিনে কম দামে বিক্রি করছি। তবে আগের তুলনায় বাজারে ক্রেতা অনেক কম। বর্তমানে হিলি বাজারে প্রতি কেজি দেশি পেঁয়াজ ৭৫ টাকা দরে বিক্রি হচ্ছে। ভারত থেকে পেঁয়াজ আমদানি শুরু হলে আরও দাম কমবে।

হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি হারুন-উর রশিদ হারুন বলেন, হিলি স্থলবন্দরের পেঁয়াজ আমদানিকারকরা ইতোমধ্যে এলসির জন্য আবেদন করেছে। সোমবার দুপুরের মধ্যে যদি পেঁয়াজ আমদানি ইমপোর্ট পাওয়া যায়। তাহলে বিকেলের মধ্যে পেঁয়াজ আমদানি শুরু হবে। যেহেতু সামনে কোরবানির ঈদ। এই ঈদে যেন বাজারে পেঁয়াজের দাম না বৃদ্ধি হয়, সেই লক্ষে আমদানিকারকরা বেশি বেশি এলসি করেছে। আশা করা যায় ভারত থেকে পেঁয়াজ আমদানি হলে, প্রতি কেজি পেঁয়াজ ২০ থেকে ৩০ টাকার মধ্যেই থাকবে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর